আন্তর্জাতিক

সাভা’রে বিসিবি’র গাড়ি ভাঙচুর

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ পরিচালনার জন্য সাভা’রের বিকেএসপিতে যাচ্ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুটি গাড়ি। যেখানে উপস্থিত ছিলেন আম্পায়ারসহ ম্যাচ অফিসিয়ালরা। পথে পোশাক শ্রমিকদের বি’ক্ষোভের মধ্যে পড়ে গাড়ি দুটি। পরে গাড়ি দুটি ভেঙে দুমড়ে ‍মুচড়ে দিয়েছেন বি’ক্ষোভরত শ্রমিকরা। অনেকের গায়ে লা’ঠিপে’টাও পড়েছে। শুধু তাই নয়, পু’লিশের টিয়ারশেল ও জলকা’মান থেকে ছোড়া গরম পানিও সহ্য করতে হয়েছে তাদের। তবে তাদের কেউ গুরুতর আ’হত হননি।

রোববার (১৩ জুন) সাভা’র নতুন ও ‍পুরাতন ইপিজেডের মাঝখানে দাবি দাওয়া আদায়ের লক্ষ্যে বি’ক্ষোভ করছিলেন পোশাক শ্রমিকরা। ঠিক তখনই সেখান দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ অফিসিয়ালদের গাড়ি অ’তিক্রম করছিল, গন্তব্য বিকেএসপি’র তিন ও চার নাম্বার ভেন্যু, যাচ্ছিলেন ঢাকা প্রিমিয়ার লিগের আজকের ম্যাচ পরিচালনায়। গাড়ি দুটি দেখা মাত্রই বি’ক্ষোভরত শ্রমিকরা হা’মলা চালায়।

হা’মলায় ম্যাচ অফিসিয়ালদের গাড়ির গ্লাস ভেঙে যায়। অনেকের গায়ে শ্রমিকদের লা’ঠির আ’ঘাতও লাগে। বি’ক্ষোভ দমনে এক পর্যায়ে পু’লিশ এসে টিয়ার গ্যাস ও গরম পানি ছোড়ে যা ম্যাচ অফিসিয়ালদের ভোগান্তি আরও বাড়িয়ে দেয়। এতে করে ম্যাচের নির্ধারিত সময়ের আগে তারা মাঠে পৌঁছাতে পারেননি। ফলে ম্যাচ শুরুতে আধা ঘন্টা দেরি হয়।

বিকেএসপিতে আজ সকালে ঢাকা প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ রয়েছে। তিন নাম্বার মাঠে লিজেন্ডস অব রুপগঞ্জের মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর চার নাম্বার মাঠে মোহামেডানকে মোকাবিলা করছে ওল্ড ডিওএইচএস।

Back to top button
error: Alert: Content is protected !!