জকিগঞ্জ

জকিগঞ্জে দিনমজুরকে মামলা দিয়ে হয়রানী

জকিগঞ্জ প্রতিনিধি: সিলেটের জকিগঞ্জে ৫০ হাজার টাকা চাঁদা না পেয়ে দিনমজুরকে মামলায় ফাঁসিয়ে হয়রানী করা হচ্ছে। সিলেটের পুলিশ সুপারের কাছে দেয়া লিখিত অভিযোগে এমনটাই জানিয়েছেন জকিগঞ্জের সীমেরবন্দ গ্রামের মৃত রইছ আলীর ছেলে হেলাল আহমদ। সুলতানপুর ইউনিয়নের মৃত জহির উদ্দিনের ছেলে জামাল আহমদের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

অভিযোগে হেলাল উদ্দিন জানিয়েছেন, গঙ্গাজল জায়ফরপুর গ্রামের জহির উদ্দিনের ছেলে জামাল আহমদের চাহিদাকৃত চাঁদার টাকা পরিশোধ করতে না পারায় জামালের দায়েরকৃত হয়রানীমূলক মিথ্যা মামলায় তার ভাই দিনমজুর শাহজাহান আহমদ হয়রানী ও হেনস্থার শিকার হচ্ছে। হয়রানীমূলক মামলার আসামী হয়ে শাহজাহান আহমদ ফেরারী হয়ে দিন কাটাচ্ছে। এমতাবস্থায় তাদের পরিবার অনাহারে অর্ধহারে দিন যাপন করছে। গত ১৫ এপ্রিল রাত সাড়ে ৭টার দিকে জামাল আহমদকে তার বাড়ির সামনে মারধর করে জখম করা হয়।

এ ঘটনার ৪/৫ দিন পরে জামাল শাহাজাহানের বাড়িতে গিয়ে তার মা খয়রুন নেসাকে জানান, শাহজাহান তাকে মারধর করেছে। তিনি মামলা দায়ের করবেন। তখন শাহাজাহানের মা ও পরিবারের লোকজন জামালের কাছে কান্নাকাটি করে রেহাই চান। তখন জামাল ৫০ হাজার টাকা চাঁদা চেয়ে তাদেরকে জানান, ঘটনাটি পুলিশসহ সাংবাদিকরা শুনে গেছেন। ৫০ হাজার টাকা দিলে সিস্টেম করে শাহজাহানকে বাঁচাতে পারবেন। কিন্তু অসহায় পরিবার জামালের চাহিদাকৃত চাঁদা দিতে না পারায় ক্ষিপ্ত হয়ে চলে যান জামাল। পরে শাহজাহানসহ অপর আরেকজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। এ মামলায় শাহজাহানকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

অভিযোগে হেলাল আহমদ পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করে বলে, জামালের দায়েরকৃত এজাহারে উল্লেখিত ঘটনার সময়ে ও এরআগে পরে শাহজাহানের ব্যবহৃত মোবাইল ট্র্যাকিং করে এবং বাবুর বাজারের সিসি ক্যামেরার ফুটেজ দেখে শাহজাহানকে হয়রানীমূলক মামলা থেকে রেহাই দেবার দাবী জানিয়ে উল্লেখ করেন, হয়রানীর ভয়ে জামালের এহেন কর্মকা-ের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। চাঁদাবাজ জামালের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ জরুরী। জামালের বিরুদ্ধে তদন্ত করলে বেরিয়ে আসবে অনেক নিরীহ মানুষকে হয়রানীর কথা।

জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেম জানিয়েছেন, সিসি ক্যামেরার ফুটেজ ভালো করে দেখা হচ্ছে। ফুটেজ দিয়েছে শাহজাহানের পরিবারের লোকজন। তবে জামালের চাঁদা দাবীর বিষয়ে পুলিশের কাছে কেউ অভিযোগ দেয়নি। পুলিশ সুপারের কাছে অভিযোগ প্রসঙ্গে বলেন, তদন্তের জন্য এখনো অভিযোগটি আমাদের কাছে আসেনি।

Back to top button