বড়লেখা

বড়লেখার উওর শাহবাজপুরে অগ্নিকাণ্ড: অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

বড়লেখা প্রতিনিধি॥মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৩ এপ্রিল সোমবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুরের করমপুর গ্রামের আব্দুল মোমিত চৌধুরীর বসতবাড়িতে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই অগ্নিকাণ্ডে ছয়টি কক্ষ ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫০/৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আব্দুল মোমিত চৌধুরী দাবি করেছেন।
এ বিষয়ে আব্দুল মোমিত চৌধুরী বলেন, সেহরি খেয়ে ফজরের নামাজ পড়ে আবার শুয়ে পড়ি। এর কিছুক্ষণ পর বাইরের মানুষের চিৎকারে আমার ঘুম ভাঙে। এ সময় পরিবারের অন্যান্য সদস্যদের ঘুম থেকে ডেকে তুলা হয়।

ওঠে দেখি ঘরে আগুন জ্বলছে। খবর পেয়ে বড়লেখা ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নেভায়। কিন্তু তার আগেই আমাদের সব পুড়ে গেছে। পরনের কাপড় আর একটি স্টিলের আলমিরা ছাড়া আর সব কিছু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০/৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমার ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত্র হয়েছে।

বড়লেখা ফায়ার স্টেশনের কর্মকতা অনুপ কুমার সিংহ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিভিয়েছে। তবে কি কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা বলা যাচ্ছে না। এদিকে খবর পেয়ে সোমবার বিকেলে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ ও ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Back to top button