বড়লেখা

৩৩৩ নম্বরে ফোন: খাবার পেল বড়লেখার কর্মহীন ৭ পরিবার

নিউজ ডেস্ক- দিনমজুর জয়নালের বাড়ি বড়লেখার দক্ষিণভাগ ইউনিয়নে। তার রোজগারের টাকায় চলে সংসার। করোনা সংকটে তিনি কর্মহীন। পরিবারের সদস্যদের নিয়ে খেয়ে না খেয়ে কোনোমতে দিন কাটছিল।

এরমধ্যে এক প্রতিবেশীর কাছে জানতে পারেন, সরকারি তথ্য সেবার ৩৩৩ নম্বরে কল করলে খাদ্য সহায়তা পাওয়া যাবে। রোববার ফোন দেন ৩৩৩ নম্বরে। সেখান থেকে কল আসে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের কাছে।

এরপর রোববার রাত সাড়ে ৭টায় ইউএনও’র প্রতিনিধি হিসেবে সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান খাদ্য সহায়তা নিয়ে তার বাড়িতে হাজির হন।

জয়নাল বলেন, ‘অবাক হয়ে গেছি। এত দ্রুত পাব চিন্তাও করতে পারিনি। খাদ্য সহায়তা পেয়ে খুশি।’

শুধু জয়নাল নন। তার মতো বড়লেখার আরও ছয়টি পরিবার সরকারি তথ্য সেবার নম্বরে ফোন করে খাবার পেয়েছেন। গত দুদিনে তাদের বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন সরকারি কর্মকর্তারা।

খাবারের প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম ভোজ্যতেল, ১ কেজি লবন ও ১টি সাবান।

বড়লেখা উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত শনি ও রবিবারে ৩৩৩ নম্বরের মাধ্যমে ৭টি কর্মহীন পরিবারে খাদ্য সংকটের তথ্য আসে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। এরপর বড়লেখা উপজেলার একাডেমিক সুপারভাইজার মো. শাখাওয়াৎ হোসেনকে ট্যাগ অফিসার নিয়োগ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে শনিবার একাডেমিক সুপারভাইজার মো. শাখাওয়াৎ হোসেন উপজেলার ছয়টি পরিবারে দ্রুত খাদ্য সহায়তা পৌঁছে দেন। রোববার আরো একটি পরিবারে খাবার দেওয়া হয়।

বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান বলেন, ‘পরিবারগুলোর কাজ না থাকায় খুবই অসহায় ছিল। বিষয়টি জানতে পেরে ইউএনও স্যারের নির্দেশে আমরা দ্রুত খাবার পৌঁছে দিয়েছি। খাবার পেয়ে তারা খুব খুশি।’

Back to top button