জুড়ী

জুড়ীতে হতদরিদ্র হানিফ মিয়ার বাচাঁর আকুতি

ব্রেইন স্ট্রোক রোগে আক্রান্ত ৫৫ বছর বয়সি হানিফ মিয়া। যে বয়সে হানিফ মিয়ার একটু বিশ্রাম নেওয়ার কথা ছিল আজ তিনি প্রচণ্ড অসুস্থ অবস্থায় হাসপাতালের বিছানায় শয্যাশায়ী। বৃদ্ধ বয়সে হানিফ মিয়ার একটাই আকুতি আমি বাঁচতে চাই, আমি থাকতে চাই সুন্দর এই পৃথিবীর বুকে আপনাদের সবার মাঝে।

গত ৪/৫ বছর যাবৎ তিনি ভোগছিলেন বিভিন্ন জটিল রোগে। গত বুধবার ( ২১ এপ্রিল ) তিনি ব্রেইন স্ট্রোক করেন।ব্রেইন স্ট্রোক করার পর এলাকার যুবকরা কিছু টাকা তোলে তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখান থেকে ডাক্তাররা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলে সেখানে টাকার অভাবে কোন পরীক্ষা-নিরীক্ষা করতে না পারায় আবারও বাড়িতে চলে আসেন। আজ শুক্রবার (২৩ এপ্রিল ) আবারো তাঁর অবস্থার অবনতি হলে এলাকার যুব সমাজ দশ হাজার টাকা সাহায্য তুলে তাঁকে নিয়ে গেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

হানিফ মিয়ার (৫৫) বাড়ি জুড়ী উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের হরিরামপুর গ্রামে। অসুস্থ হওয়ার পূর্ব পর্যন্ত তিনি মাটি কাটার শ্রমিক হিসেবে কাজ করতেন। ৪/৫ বছর যাবত অসুস্থ থাকায় অন্যের সাহায্য নিয়ে চলত হানিফ মিয়ার জীবন। সাহায্য পেলে খেতেন, সাহায্য না পেলে অনেক সময় না খেয়েই থাকতেন। যেখানে দু-বেলা দুমুঠো ভাত খাওয়াই অনেক দুঃসাধ্য সেখানে চিকিৎসা করা অনেকটা স্বপ্নের মত। বর্তমানে গুরুতর অসুস্থ হওয়ায় এলাকার যুবকরা মিলে সাহায্য তুলে কিছুটা চিকিৎসার ব্যবস্থা করেছেন। তাঁর চিকিৎসার জন্য বর্তমানে প্রয়োজন অনেক টাকা। সমাজের বিত্তবানরা হানিফ মিয়ার চিকিৎসায় এগিয়ে আসলে হয়তো হানিফ মিয়ার বাঁচার আশা জাগতে পারে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,হানিফ মিয়ার নিজের কোন ঘর না থাকায় তিনি স্ত্রীকে নিয়ে বসবাস করেন তার ভাইয়ের ঘরের একটি কক্ষে। ঘরে কোনো খাবারই নেই। সাহায্য আসলে হয়তো ইফতার বা সেহরি করবে। এলাকার যুবক ফাহিম শিকদারের সাথে কথা হলে তিনি জানান, অনেক দিন না খেয়েই তাঁরা মানবেতর জীবনযাপন করছে। চিকিৎসা ও খাবারের জন্য হানিফ মিয়ার পরিবারের সাহায্য অতি জরুরী।

হতদরিদ্র হানিফ মিয়া বাঁচার আকুতি নিয়ে আপনাদের কাছে সাহায্যের হাত পেতেছেন।আমরা কি পারিনা স্ব স্ব অবস্হান থেকে এই অসহায় হানিফ মিয়া কে সামর্থ্য অনুযায়ী একটু সাহায্যের হাত বাড়িয়ে দিতে? হয়ত আপনার সহযোগিতায় আর মহান আল্লাহর ইচ্ছায় বেঁচে যাবেন তিনি, ফিরে পাবে নতুন জীবন, নতুন ভাবে বিচরণ করবে সুন্দর এ পৃথীবীতে।

তাই আসুন না সকলে মিলে একটু মানবতার হাত বাড়িয়ে দিই, হয়ত আপনার আমার সহযোগিতার কারনে হানিফ মিয়া ফিরে পাবে নতুন জীবন, ফিরে পাবে আগামীর পথ চলার নতুন গতি।

হতদরিদ্র হানিফ মিয়া কে বাঁচতে সাহায্য করুন। সাহায্য পাঠাতে পারেন: আজিজুর রহমান সাবেল ( এলাকার যুব সমাজের পক্ষে)।
বিকাশ,পার্সোনালঃ 01731 028968। এছাড়াও এ সংক্রান্ত যেকোন বিষয়ে জানতে যোগাযোগ করুন- মনিরুল ইসলাম, (01719577676) মৌলভীবাজার জেলা প্রতিনিধি, বিডি২৪লাইভ।

Back to top button