বড়লেখা

বড়লেখায় লকডাউনে সড়কে বেড়েছে যানবাহন ও মানুষের উপস্থিতি

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় লকডাউনের ৭ম দিনে পৌরশহরে যানবাহন ও সাধারণ মানুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। লকডাউনকে উপেক্ষা করে শত শত মানুষ বড়লেখা পৌর শহরে অবাধে ঘোরাফেরা করছে। এমন চিত্র উপজেলার অন্যান্য বাজার গুলোতেও।

সরেজমিন বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বড়লেখা পৌর শহর ঘুরে দেখা যায়, অবাধে সিএনজি, প্রাইভেট কার, রিক্সা, মোটরসাইকেলে করে মানুষ কোনরকম বাধা ছাড়াই পৌর শহরে ঢুকছে। একই সিএনজিতে গাদাগাদি করে যাত্রী পরিবহন করা হচ্ছে। পৌর শহরে চলাফেরা করা বেশিরভাগ মানুষের মুখে নেই মাস্ক। মাছবাজার, কাঁচাবাজারেরর অবস্থা আরও ভয়াবহ। কোন রকম স্বাস্থ্যবিধিরও তোয়াক্কা করে মানুষ এক জায়গায় জড়ো হয়ে কেনাকাটা করছে।

এদিকে লকডাউনে পৌর শহরের বেশ কয়েকটি বিপনী দোকানও খোলা রাখত দেখা গেছে। এসব দোকান থেকে মানুষ কেনাকাটা করছে।এছাড়া পৌরশহরের অনেক রেস্টুরেন্টের সামনে ইফতার সামগ্রী কিনতেও ভিড় দেখা গেছে। এসময় সিংহভাগ মানুষের মুখে মাস্ক দেখা যায়নি। আবার অনেকের সাথে মাস্ক থাকলেও কেউ পরেছেন তুথনিতে কেউবা রেখেছেন পকেটে।

তুথনিতে মাস্ক রাখা জুবের আহমদ নামের এক যুবক বলেন,আমার মাস্ক সবসময় মুখে থাকে। এখন গরম লাগছে তাই নামিয়ে রেখেছি।

লকডাউনে বাজারে কেনো এসেছেস এমন প্রশ্নে তিনি বলেন, জুরুরি কিছু কাজ ছিলো তাই বাজারে আসতে হয়েছে। এখন কাজ শেষ চলে যাবো। এসময় আসার সময় কোন রকম বাধার সম্মুখীন হয়েছেন কিনা জিজ্ঞেস করলে তিনি জানান কোন রকম বাধার সম্মুখীন হননি।

এ বিষয়ে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বলেন, লকডাউন কার্যকরে আমরা প্রতিনিয়ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছি। যারা অহেতুক বাহিরে আসছে তাদের জরিমানা করছি। আমাদের অভিযান অব্যাহত আছে।

Back to top button