বিয়ানীবাজার সংবাদ

কঠোর লকডাউনে ব্যাংক বন্ধের খবরে, বিয়ানীবাজারে ব্যাংকগুলোতে গ্রাহকদের ভিড়

জুনিয়র প্রতিবেদকঃ বুধবার (১৪ এপ্রিল) থেকে সরকার কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে। লকডাউন চলাকালীন শিল্পকারখানা ছাড়া সব কিছুই বন্ধ থাকবে। কড়াকড়ি আরোপ করা হবে যাতায়তেও।

লকডাউনের সময় আরো বাড়তে পারে এই শঙ্কায় পৌরশহর বিয়ানীবাজারে ব্যাংকগুলোতে বেড়েছে গ্রাহকদের ভিড়। সাধারণ গ্রাহকরা বলছেন নিত্যপণ্যের বাজার খোলা থাকলেও ব্যাংক বন্ধ থাকবে সেই শঙ্কায় প্রয়োজনীয় খরচের জন্য টাকা হাতে রাখতে চাই।

১২ এপ্রিল (সোমবার) পৌরশহর বিয়ানীবাজারে বেশ কয়েকটি ব্যাংকে সরেজমিন ঘুরে দেখা যায় ব্যাংকের সামনে গ্রাহকদের লম্বা ভিড়। বেশিরভাগ ব্যাংকের অভ্যন্তরে স্বাস্থ্যবিধি মানা হলেও বাইরে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি বা নির্দিষ্ট দূরত্ব। তবে মাস্ক ছাড়া ব্যাংকের ভিতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

ব্যাংক সংশ্লিষ্টরা বলছেন বুধবার থেকে কঠোর লকডাউনের কারণেই অনেকে আগে থেকেই টাকা উওোলন করে রাখছেন। তবে টাকা জমার থেকে উওোলন বেশি হচ্ছে।

এ বিষয়ে ইসলামি ব্যাংকের বিয়ানীবাজার শাখার ব্যবস্থাপক বলেন, রোববার থেকে ব্যাংকে গ্রাহকদের ভিড় আছে ব্যাংকে। যথাসম্ভব তারা স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছেন।

ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল আজিজ জানান, গ্রাহকদের ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে। তবুও স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছে ব্যাংক।

করোনা সংক্রমন ঠেকাতে বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখতে সার্কুলার জারি করেছিল। আজ ১২ এপ্রিল (সোমবার) ও ১৩ এপ্রিল (মঙ্গবার) সকাল ১০ টা থেকে ১ টা পর্যন্ত লেনদেন চলবে ।

Back to top button