সিলেট

সিলেটে রোববার থেকে খুলছে দোকানপাট

নিউজ ডেস্ক-আগামী রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে দোকানপাট খোলার ঘোষণা দিয়েছেন সিলেটের ব্যবসায়ীরা। যদি করো’নাভাই’রাস সংক্রমণ রোধে সরকারের দেয়া লকডাউনের মেয়াদ বাড়ে তবুও তারা দোকানপাট খোলার সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার (৭ এপ্রিল) সকাল ১১টায় নগরীর বন্দরবাজারস্থ হাসান মা’র্কে’টে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে বৈঠকে বসেন ব্যবসায়ী নেতারা। বৈঠক শেষে দোকান খোলার বিষয়ে এ সিদ্ধান্তের কথা জানান ব্যবসায়ীরা।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, সরকারের সিদ্ধান্তকে আম’রা মেনে নিয়েই ব্যবসা’প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। এমনিতেই দেয়ালে আমাদের পিঠ লেগে গেছে। অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। ঘোষিত এক সপ্তাহের লকডাউনের পর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে আম’রা তা না মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখব। এছাড়া আমাদের আর কোনো উপায় দেখছি না।আর সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না বলেন, সরকারের এক সপ্তাহরে লকডাউনের সিদ্ধান্ত মেনে আম’রা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। কিন্তু এরপর যদি আর লকডাউন দেয়া হয় তাহলে তা মানা হবে না। শনিবার (১০ এপ্রিল) সকাল ১১টায় আম’রা কোর্ট পয়েন্টে মানবন্ধন করব এবং রোববার (১১ এপ্রিল) সন্ধ্যা থেকে সিলেটের সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে।

তবে সরকার যদি চলমান লকডাউনের মেয়ার বাড়ায় তাহলে তা মানতে হবে বলে জানিয়েছেন সিলেট চেম্বার অব কমা’র্স ইন্ড্রাস্টির সভাপতি আবু তাহের মো. শোয়েব। তিনি সিলেট ভ’য়েসকে বলেন, বিষয়টি নিয়ে আম’রা আজ জে’লা প্রশাসকের সাথে বৈঠক করেছি। বৈঠকে আম’রা প্রস্তাব করেছি লকডাউন দিতে হলে জে’লাভিত্তিক লকডাউন দেয়া হোক। এতে আমাদের ব্যবসায়ীরা খেয়ে বেঁচে থাকতে পারবেন।

Back to top button
error: Alert: Content is protected !!