বিয়ানীবাজার সংবাদ

কাল থেকে দেশে লকডাউন, বিয়ানীবাজারে মুদি দোকানে মানুষের ভিড়

জুনিয়র প্রতিবেদক:: দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ৫ এপ্রিল (সোমবার) থেকে টানা সাত দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। এমন পরিস্থিতিতে বিয়ানীবাজারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকানে বেড়েছে মানুষের চাপ। অতিরিক্ত ব্যস্ততা পোহাচ্ছেন দোকানের কর্মচারীরা। চাল ডাল তৈল পেঁয়াজ কিনতে মানুষেন এমন ভিড় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সরেজমিন বিয়ানীবাজার পৌরশহরের বিভিন্ন মুদি দোকান ঘুরে দেখা যায়, সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে দোকানে হুমড়ি খেয়ে পড়েছেন। অনেকে দাম বেড়ে যাবে এমন আশংকায় অতিরিক্ত পণ্য দ্রব্য মজুদ করছেন। কেউ কেউ দুই তিন মাসের খাদ্যদ্রব্য একসাথে কিনে নিয়ে যাচ্ছেন।

অতিরিক্ত দ্রব্য কেনার কারণ হিসেবে রাকিব নামে এক ক্রেতা বলেন, লকডাউনের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম আরো উর্ধ্বমুখি হতে পারে । সেজন্য অতিরিক্ত দ্রব্য মজুদ করছি আগে থেকেই।

মুড়িয়া ইউনিয়নের সাব্বির আহমেদ বলেন ,লকডাউনের পরপরই রামাদান৷ দ্রব্যের দাম নিত্যদিনই উর্ধ্বমুখি। তাই বেশ কয়েকদিনের জন্য আগে থেকেই মজুদ করছি। লকডাউন এবং রামাদানের জন্য দ্রব্যমূল্যের দাম আরো বৃদ্ধি পেতে পারে বলে ধারণা তার৷

ব্যবসায়ী রায়হান আহমেদ জানান ,অন্যান্য দিনের তুলনায় ক্রেতাদের আনাগোনা আজকে একটু বেশি। বেশ ব্যস্ততার মধ্যেই বিক্রি চলছে  ৷ পেয়াজ, তেল ও রসুন বেশি করে নিচ্ছেন মানুষ বলে জানিয়েছেন তিনি। তবে দ্রব্যে মূল্যের দাম অতিরিক্ত নিচ্ছেন না বলে জানান তিনি। মানুষ মিথ্যে শঙ্কায় অতিরিক্ত দ্রব্য নিচ্ছেন বলে মতামত তার।

এদিকে লকডাউনের খবরে বিয়ানীবাজার পৌরশহরে হঠাৎ করে এমন ব্যস্ততা বেশ হুমকির মুখে ফেলছে সবাইকে। পৌরশহরে এমন জনসমাগম বিয়ানীবাজারে করোনার সংক্রমন বাড়িয়ে দিতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

Back to top button