আন্তর্জাতিক

লন্ডনে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়ার সংবাদের পর হলিডে বুকিং বেড়ে গেছে

হলিডে ফার্ম এবং এয়ারলাইন্স প্রতিষ্ঠান জানিয়েছে আন্তর্জাতিক ভ্রমণের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সংবাদের পর বুকিং বেড়ে গেছে। জুলাই মাসে গ্রীস, সাইপ্রাস, মেক্সিকো, তুরুস্ক মতো দেশগুলোর জন্য বুকিং “ব’ন্যা বয়ে যাচ্ছে বলে জানিয়েছেন যু’ক্তরাজ্যের সবচেয়ে বড় হলিডে ফার্ম টুই। তাদের ওয়েবসাইটে ট্রাফিক ১০০% বেড়েছে। সোমবার বিকাল ৩টা থেকে প্রধানমন্ত্রীর ঘোষণার পর এটি বেড়ে যায়।

বরিস জনসন সোমবার ঘোষণা করেন বৈশ্বিক ভ্রমণ টাস্কফোর্স ১২ এপ্রিলের মধ্যে একটি প্রতিবেদন পেশ করবে কিভাবে আন্তর্জাতিক ভ্রমণে ফিরে যাওয়া যায়।

তারপর আন্তর্জাতিক ভ্রমণের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেবে, কিন্তু ১৭ মে-র আগে নয় জানিয়েছেন প্রধানমন্ত্রী।

যু’ক্তরাজ্য ভিত্তিক হলিডে ফার্ম হোসিজনস এবং Cottages.com মালিক বলেছেন হলিডে বুকিং রেকর্ড ১০,০০০ ছাড়িয়াছে এক রাতে ।

হোসিজনস- প্রধান বাণিজ্যিক কর্মক’র্তা সাইমন আলথাম বলেন: “গত বছর একই ধরনের ঘোষণার পর প্রতি ১১ সেকেন্ডে বুকিং সর্বোচ্চ পর্যায়ে দেখে গেছে , কিন্তু এবার চাহিদা প্রত্যাশার চেয়েও অনেক বেশি এবং এরই মধ্যে সব রেকর্ড ভেঙ্গেছে।

বিমান সংস্থাও একই তথ্য জানিয়ছে। ইজিজেট বিমান জানিয়েছে ফ্লাইট বুকিং ৩৩৭% বৃদ্ধি পেয়েছে এবং আলিকান্তে, মালাগা, পালমো, ফারো এবং ক্রিটের মতো স্থানের জন্য ছুটির দিনে বুকিং ৬৩০% বেড়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!