বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে দখলমুক্ত ফুটপাতে নতুন ভোগান্তি অঘোষিত সিএনজি স্ট্যান্ড

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার পৌর শহরে অবৈধ ফুটপাত নিয়ে বিতর্ক কম ছিল না। তবে সফলভাবে পৌরসভা ফুটপাত উচ্ছেদ করেছে, উচ্ছেদের কয়েকদিন পরই যেই লাউ সেই কদু আবারও ফুটপাত পরিনত হয়েছে অঘোষিত সিএনজি অটোরিকশা স্ট্যান্ডে। রাস্তার পাশে ঘেঁষে যে ফুটপাত রয়েছে সাধারণ মানুষ চলাচলের জন্য সেখানে প্রতিদিন লাইন ধরে সিএনজি অটোরিকশা অঘোষিত স্ট্যান্ড গড়ে তুলেছেন চালকরা। যার ফলে পৌর শহরে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট ও ভোগান্তি।

পৌর শহরে কিচেন মার্কেট নির্মানের পরও রাস্তার পাশে দীর্ঘ দিন অবৈধ ভ্যান ও স্থাপনায় দখল ছিল ফুটপাত। তবে দুই সপ্তাহ আগে পৌরসভা ফুটপাত দখলমুক্ত করতে কঠোর অভিযান পরিচালনা করে ,এবং সেখানে পুলিশ ও পৌরসভা কর্তৃপক্ষ ভাসমান ব্যাবসায়ীদের তোপের মুখে পড়েন এবং একাধিক কর্মী আহত হন। সব ছাপিয়ে ফুটপাত দখলমুক্ত করে পৌরসভা প্রশংসায় ভাসলেও অঘোষিত সিএনজি আটোরিকশা স্ট্যান্ড নিয়ে চলছে কানাঘোষা।

করিম নামের এক ব্যবসায়ী বলেন, আমরা তপ ফুটপাত থেকে চলে এসেছি কিচেন মার্কেটে তবে এখন কেন সিএনজি অটোরিকশা চালকরা সেখানে এখনো রয়েছেন ,এ বিষয়ে কর্তৃপক্ষ সুনজর দিবেন আশা করি ।

এ বিষয়ে পৌর মেয়র আব্দুস শুকুর বলেন,আমরা ইতিমধ্যে সফল ভাবে ফুটপাত দখলমুক্ত করেছি। সিএনজি ও অটোরিকশা চালকদের সাথে আমরা বসে তাদের যে স্ট্যান্ড রয়েছে সেখানে নিয়ে যাবো বিষয়টি প্রক্রিয়াধীন।

Back to top button