বড়লেখা

বড়লেখায় উৎসব-শঙ্কার ভোট আজ

নিজস্ব প্রতিবেদক, বড়লেখাঃ  মৌলভীবাজারের বড়লেখা পৌরসভার নির্বাচনের প্রচার প্রচারনা শেষ হয়েছে। রাত পোহালেই শুরু হবে ভোট। নির্বাচন বিধিমালা অনুযায়ী, ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে প্রচারকাজ বন্ধ করতে হবে। ফলে শনিবার রাত পর্যন্ত শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত সময় পার করেন বিএনপি, আওয়ামী লীগ  ও স্বতন্ত্র প্রার্থীরা।

এ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি সহ ৩ জন মেয়র পদে লড়ছেন। ইতোমধ্যে প্রচারণা শেষ হয়েছে। প্রচারণার শেষ দিনে সকল প্রার্থীই জয়ের আশা ব্যক্ত করেছেন। তবে কে হচ্ছেন নতুন পৌর পিতা এনিয়ে এলাকাবাসীর মধ্যে রয়েছে জল্পনা-কল্পনা।

সোমবার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের প্রস্তুতি হিসেবে রবিবার সারা দিন বিশেষ নিরাপত্তার মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএমসহ নির্বাচনী মালামাল। ভোট শেষে ভোটাররা নির্বাচিত করবেন তাঁদের নতুন নগর পিতা।

তবে নির্বাচনকে ঘিরে ভোটারদের সঙ্গে সঙ্গে শঙ্কা আছে প্রার্থীদের ভেতরও। একই ধরনের শঙ্কা প্রকাশ করেছে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা। নির্বাচনকে ঘিরে সংঘাত হতে পারে বলে আশঙ্কা ভোটারদের। এদিকে নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিস।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম সাদিকুর রহমান বলেন, নির্বাচনের দিন ১০টি ভোটকেন্দ্রে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় দুই প্লাটুন বিজিবি ছাড়াও মাঠে র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা কাজ করবেন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণের লক্ষ্যে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি ভোটাররা নির্বেঘ্ন ভোট দিতে আসবেন।

Back to top button