বড়লেখা

বড়লেখা হাসপাতাল নিয়ে ফেসবুক লাইভে অপপ্রচার, অতঃপর…

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি – মৌলভীবাজারের বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মধ্যরাতে ফেসবুক লাইভে মিথ্যা ও বানোয়াট ভিডিও প্রচারের প্রতিবাদে শনিবার সকালে হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীরা আন্দোলনের ডাক দেন। উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ ও ইউএনও মো. শামীম আল ইমরান অপরাধীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে সংশ্লিষ্টরা তা স্থগিত করেন।

পরে হাসপাতাল সভাকক্ষে প্রশাসন ও জনপ্রতিনিধির সঙ্গে চিকিৎসক, নার্স ও কর্মচারীদের সভা অনুষ্ঠিত হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জনৈক নাজমুল ইসলাম বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন নারী রোগীকে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা তাৎক্ষণিক ওই রোগীর প্রয়োজনীয় চিকিৎসা দেন ও কাউন্সিলিং করেন।

এরপরও নাজমুল ইসলাম ফেসবুক লাইভে নারী চিকিৎসক ও নার্সদের সঙ্গে অশালীন আচরণসহ মিথ্যা ও বানোয়াট তথ্য প্রকাশ করেন। পরবর্তীতে তা বিভিন্ন পোর্টালে ভাইরাল হয়। মিথ্যা অভিযোগের ভিডিও ভাইরালে দেশে-বিদেশে হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের তথা স্বাস্থ্য বিভাগের বিরুদ্ধে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। হাসপাতাল, চিকিৎসক ও নার্সদের সুনাম ক্ষুণ্ণ করার প্রতিবাদে সংশ্লিষ্টরা কর্মবিরতিসহ নানা কর্মসূচির ডাক দেন।

শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক-নার্সদের সঙ্গে অনুষ্ঠিত সভায় ঘটনার তীব্র নিন্দা জানিয়ে উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ ও ইউএনও মো. শামীম আল ইমরান আগামী ২ দিনের মধ্যে এ ঘটনায় দোষীর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে আন্দোলন-কর্মসূচি স্থগিত করা হয়।

এ সময় থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, আরএমও ডা. শারমিন আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস জানান, জনৈক নাজমুল ইসলাম ফেসবুক লাইভে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে ভিডিও ভাইরাল করেন। এতে হাসপাতাল ও চিকিৎসক-নার্সদের মারাত্মক সম্মানহানি হয়েছে। এ ঘটনায় হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারীরা তাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ায় ন্যায়বিচারের দাবিতে তারা আন্দোলনের ডাক দেন। উপজেলা চেয়ারম্যান ও ইউএনও আগামী ২ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়ায় কর্মসূচি স্থগিত করা হয়।

Back to top button