বড়লেখা

ফ্রান্সে মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে বড়লেখায় তালামিযের বিক্ষোভ

বড়লেখা প্রতিনিধি :: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ মস্তফা (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে আঞ্জুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার বড়লেখা উপজেলা শাখা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকাল ৪টার বড়লেখা পৌরশহরের রেলওয়ে জামে-মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক পদক্ষিন করে ইসলামিয়া মার্কেটের সম্মুখে এসে পথ সভায় মিলিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন- ফান্সের শার্লি এবদো নামে একটি ম্যাগাজিন নবী করিম (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত করছে। বাক স্বাধীনতার নামে এমন কিছু করা যাবেনা যাতে অন্য কোনও ধর্ম বা কারও ধর্মীয় বিশ্বাসকে আঘাত করে। মুহাম্মদ (সা.)-কে মুসলমান জাতি তাদের নয়নের মনি কোটায় স্থান দিয়েছে। তাকে অমর্যাদা করে ফ্রান্সে যা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি।

সমাবেশ থেকে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা বলেন,ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। অন্যথায়, আমাদের আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়বে।

বাংলাদেশ আন্জুমানে তালামীযে ইসলামিয়া বড়লেখা উপজেলা শাখার সভাপতি নুরুল ইসলামের সভাপত্বিতে ও উপজেলা তালামীযে ইসলামিয়ার সাধারণ সম্পাদক রুবেল আহমদের পরিচালনায় বক্ত্যব রাখেন,উপজেলা আল-ইসলার সভাপতি মাও:আব্দুর রহমান,সহ- সভাপতি রুহুল আমিন রুহেল,সাধারণ সম্পাদক মাওঃ সাহেদ আহমদ জুয়েল, সহ-যুগ্ন সম্পাদক মাষ্টার নাজিম উদ্দিন,সহ-সাংগঠনিক সম্পাদক মাষ্টার সামছুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিস বড়লেখা উপজেলা শাখার যুগ্ন সম্পাদক খায়রুল ইসলাম।

Back to top button