বড়লেখা

পরিবারের ভাগ্য ফেরাতে ব্রাজিলে গিয়ে লাশ হয়ে দেশে ফিরলেন বড়লেখার রায়হান

নিজস্ব প্রতিবেদক,বড়লেখা:পরিবারের ভাগ্য ফেরাতে ব্রাজিলে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে লাশ হয়ে দেশে ফিরলেন মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মুত্তাকিন আহমদ রায়হান (২৫)।রবিবার (২৫ অক্টোবর) রায়হানের মরদেহ বিমানের একটি ফ্লাইটে করে ঢাকায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের চরগ্রাম গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে নিহত মুত্তাকিনের বাবা সিরাজ উদ্দিন বলেন, রবিবার ভোর ৫ ঘঠিকার সময় রায়হানের মরদেহ বিমানবন্দরে পৌঁছায়। পরে মরদেহ দুটি বিমানবন্দর থেকে আমরা গ্রহণ করি।

এদিকে রবিবার সকালে রায়হানের লাশবাহী গাড়ি বাড়িতে ফিরলে চারিদিকে কান্নার রোল পড়ে যায়।মুত্তাকিনকে এক নজর দেখত
তার আত্মীয় স্বজন ও শত শত উৎসুক জনতা ভিড় জমান।এরপর তাঁর লাশ বাড়িতে কিছুক্ষণ রেখে নিয়ে যাওয়া হয় নান্দুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।সেখানে অনুষ্ঠিত হয় তাঁর নামাজের জানাযা।শত শত বন্ধু স্বজনের অস্রু সিক্ত নয়নে শেষ বিদায় নেন রায়হান।জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, ৬ বছর আগে জীবিকার তাগিদে তিনি ব্রাজিলে পাড়ি জমিয়েছিলেন রায়হান। সাও পাওলোতে তিনি উবার চালাতেন।প্রতিদিনের মতো রায়হান শুক্রবার ( সন্ধ্যায় ট্যাক্সি নিয়ে বের হন। রাত সাড়ে ৮টার দিকে সাওপাওলো শহরে দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে।তবে ঠিক কী কারণে রায়হান খুন হয়েছেন, সে বিষয়ে এখনও স্পষ্ট কোনো তথ্য জানা যায়নি।এ ঘটনায় ব্রাজিলে হত্যা মামলা হয়েছে। মামলাটি হত্যাকাণ্ড ও ব্যক্তিগত সুরক্ষা অধিদপ্তর (ডিএইচপিপি) তদন্তকরছে।

Back to top button