বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার পৌরসভার দাসগ্রাম-ফতেহপুর রাস্তাটি আসলে কার?

মহসীন রনিঃ রাস্তায় গর্ত পা ফসকে ড্রেনে পড়ে গেলেন এক নারী। ব্যাথা পেয়ে আবার উঠে চলে গেলেন গন্তব্য স্থানে অভিযোগ নেই তবে আছে আক্ষেপ দীর্ঘ দিন থেকে সংস্কার না হওয়া এই সড়ক দিয়ে যাতায়াত করছেন তারা। অন্ধকারের বৃষ্টিতে তলিয়ে গেছে পৌরসভার ৬ নং ওয়ার্ডের আব্দুস সালাম রোডের সড়কটি। বিয়ানীবাজার পৌরসভার বৃহত্তর ফতেহপুর দাসগ্রাম নিয়ে গঠিত ৬ নং ওয়ার্ডের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক চলাচল অনুপযোগী হওয়াতে ভোগান্তিতে দিন পার করছেন ওয়ার্ডবাসী। তবে রাস্তাটি সংস্কারে ভিন্ন ভিন্ন বক্তব্য স্থানীয় কাউন্সিলর এবং এলজিইডি কর্তৃপক্ষের। রাস্তাটির দায়িত্ব নিতে চাচ্ছেন না কেউ, মানুষের জিজ্ঞাসা রাস্তাটির দায়িত্ব আসলে কার?

প্রায় ২ হাজারের বেশি নাগরিক বাস করেন এই ওয়ার্ডে। দীর্ঘ দিন থেকে দাসগ্রাম ফতেহপুরের একাধিক সড়ক সংস্কার না হওয়ায় এবং পানি নিষ্কাশন ব্যাবস্থা না থাকায় হালকা বৃষ্টিতে তলিয়ে যায় পুরো এলাকা।।

দাসগ্রামের বাসিন্দা তারেক আহমদ জানান, দীর্ঘ দিন থেকে দাসগ্রামের রাস্তার বেহাল দশা। রাতের অন্ধকারে মোবাইলের লাইট কিংবা টর্চ লাইট নিয়ে ভাঙা রাস্তা পাড় হওয়া নতুন কিছু নয়। কর্তৃপক্ষ যদি রাস্তা গুলো সংস্কার করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দে তাহলে কিছুটা উপকৃত হবে এই ওয়ার্ডের মানুষ।

ফতেহপুর গ্রামের বাসিন্দা জুয়েল আহমেদ জানান, গ্রামের ভিতরে দিয়ে দাসগ্রাম ফতেহপুরের যে সড়কটি রয়েছে সেটি দীর্ঘ কয়েক বছর থেকে সংস্কারবিহীন। এছাড়াও গ্রামে ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় বৃষ্টিতে তলিয়ে যায় অধিকাংশ গুরুত্বপূর্ণ সড়ক।

এ বিষয়ে ৬ নং ওয়ার্ড কাউন্সিলর সরাজ উদ্দিন বলেন, দাসগ্রাম এবং ফতেহপুর যে আংশিক ভাঙা রাস্তা রয়েছে সেগুলো এলজিডির আওতায়। এলজিডিকে জানানো হয়েছে তারা এ বিষয়ে ব্যাবস্থা নিবে।

এলজিডি কর্মকর্তা হাসানুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পৌরসভার ভিতরে দাসগ্রাম ও ফতেহপুর এর যে ভাঙা রাস্তার রয়েছে সেগুলো পৌরসভার আওতায় পড়ে। চাইলেও এলজিডি কাজ করতে পারবে না।

এদিকে দীর্ঘ দিন থেকে এ সব সমস্যার সমাধান না হওয়ায় প্রতিনিয়ত ভোগান্তিতে দিন পার করছে এ ওয়ার্ডের বাসিন্দারা। তাদের দাবি যে কেউ দ্রুত সংস্কার করে দিলে এই ভোগান্তি দুর হবে।

Back to top button