বড়লেখা

বড়লেখায় গুড়ি গুড়ি বৃষ্টি, জনজীবন স্থবির

নিজস্ব প্রতিবেদক,বড়লেখাঃ বড়লেখায় সর্বত্র হেমন্তের আকাশে দেখা দিয়েছে কালো মেঘের ঘনঘটা ও হিমেল হাওয়া। তবে দুই একবার সূর্যের মুখ দেখা দিলেও বাকী সময় ঝড়ছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তাই জনজীবনে নেমে এসেছে অস্বস্তি।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল থেকে বড়লেখা উপজেলার বিভিন্ন এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টিপাত হচ্ছে। এমন বৈরী আবহাওয়ার কারণে রাস্তা-ঘাট ও শহর-বন্দরে মানুষের উপস্থিতি কম দেখা যাচ্ছে।

দিনভর আকাশ মেঘাচ্ছন্ন ও হালকা কুঁয়াশায় আচ্ছন্ন রয়েছে গোটা বড়লেখা উপজেলা। হঠাৎ করে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতে হালকা শীত অনুভূত হচ্ছে সর্বত্র। সেই সঙ্গে কৃষকের সবজি ও মৌসুমি ফসলের আংশিক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

বড়লেখা উপজেলার রফিক উদ্দিন নামের একজন  জানান, সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।ঘর থেকে বের হতে পারছি না।কোন মতে ছাতা মাতায় দিয়ে নামাজ পড়ে এসেছি।

তিনি বলেন, এই বৃষ্টিতে এলাকায় চাষীদের ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

বড়লেখা  শহরের রিকশা চালক কবির মিয়া বলেন, শুক্রবার সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি পড়ছে। তাইতো রিকশা নিয়ে অলস সময় পার করছি।

বড়লেখা কৃষি কর্মকর্তা জানান গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতে কৃষকের তেমন ক্ষতি হবে না। তবে এটি যদি স্থায়িত্ব হয়, সেক্ষেত্রে কিছুটা ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Back to top button