বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে একযোগে ১১স্থানে পুলিশের ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশ

বিয়ানীবাজার টাইমসঃ “নারীর প্রতি সহিংসতা নিরসনে, আপনার পুলিশ আপনার পাশে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিলেটের বিয়ানীবাজার থানার প্রত্যেকটি ইউনিয়নের বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ১৭ অক্টোবর ) সকাল ১০.০০ টায় বাংলাদেশ পুলিশের উদ্যোগে সারাদেশের ন্যায় বিয়ানীবাজার থানার ১১টি বিটে একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে বিয়ানীবাজার থানার বিট পুলিশিং ১১টি ফেইসবুক পেইজে।

বিয়ানীবাজার প্রত্যেকটির ইউনিয়নের প্রত্যেকটি বিটে চেয়ারম্যান সভাপতিত্বে এবং বিট অফিসারের সঞ্চালনায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৪ নং বিট পুলিশ শেওলা ইউনিয়ন, ৯নং বিট পুলিশ মোল্লাপুর ইউনিয়ন সহ কয়েকটি বিটে নারী ও শিশু নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মাহবুব আলম প্রধান অতিথি এবং বিশেষ অথিতি হিসেবে অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় উপস্থিত ছিলেন।

ইউনিয়নের প্রত্যেকটি বিটে ২০০/৩০০ জন নারী ও পুরুষ স্বশরীরে উপস্থিত ছিলেন এবং হাজার হাজার দর্শক ও সাধারণ মানুষ এই সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নিঃসন্দেহে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সমাবেশে বিভিন্ন স্লোগানের ফেস্টুন “বন্ধ হক নারী নির্যাতন নিশ্চিত হক দেশের উন্নয়ন, নিরাপদ দেশ গড়ি নারী নির্যাতন বন্ধ করি, ফেস্টুনে সজ্জিত ছিল। উল্লেখ্য, ইতোমধ্যেই প্রতিটি বিটের নিজস্ব একটি ফেইসবুক পেইজ খোলা হয়েছে।

নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী সমাবেশে পুলিশসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রী উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অথিতির বক্তব্যে অতিরিক্ত পুরিশ সুপার মাহবুব আলম বলেন, ধর্ষনসহ যে কোনো প্রকার নারী ও শিশু নির্যাতন রোধে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে হবে এবং নির্যাতিত নারী ও শিশুর পাশে থাকতে সবাইকে আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, নারী ও শিশু নির্যাতনসহ যে কোনো প্রকার অপরাধের বিরুদ্ধে বিয়ানীবাজার থানা পুলিশ সোচ্চার রয়েছে। সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরণের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর বিয়ানীবাজার থানা পুলিশ।

এছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রী প্রমুখ বক্তব্য রাখেন।

 

Back to top button