বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে আলুর দাম আকাশচুম্বী!

বিয়ানীবাজার টাইমস: এখনও এক মাস হয়নি বাজারে ৩০ থেকে ৩৫ টাকার মধ্যে এককেজি আলু পাওয়া যেতো। পাইকারী বাজারগুলোতে এ পরিমাণ আলু মিলতো আরও কমে ২৩ থেকে ২৫ টাকার মধ্যে।সেই আলুর দাম হঠাৎ করে বেড়ে এখন অর্ধশত বা তার চেয়ে বেশি।

বর্তমানে খুচরায় বিক্রমপুর আলু বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি আর রংপুর ও রাজশাহীর আলুর দাম চাওয়া হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকা কেজি। মাস ঘুরতে না ঘুরতেই আলুর দাম দ্বিগুণ বেড়ে গেছে। আলুর দর বাড়া নিয়ে ক্রেতাদের মধ্যে সৃষ্টি হয়েছে মিশ্র-প্রতিক্রিয়া। আলু ক্রয় করতে আসা ক্রেতারা জানান আলুর দাম আর কখনই তারা এরকম বাড়তে দেখেননি। আলু পেয়াজ চালের দাম বেড়েই চলছে এমন অবস্থায় চিন্তায় আছেন খেটে খাওয়া মানুষেরা।

ক্রেতারা জানান, আলুর দাম হঠাৎ বাড়ায় বিপাকে পড়েছেন তারা। এভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়তে থাকলে তাদের দৈনন্দিন জীবনে প্রভাব ফেলবে।

বিয়ানীবাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান গুলো ঘুরে দেখা যায় ৪৫ টাকা থেকে শুরু করে ৫০ টাকা দামে বিক্রি হচ্ছে আলু। ব্যাবসায়ীরা জানান,আলুর পর্যাপ্ত পরিমাণ স্টক না থাকায় দাম বাড়ছে।তারা বলেন বিগত দশবছরে আলুর এমন দাম বাড়তে দেখেননি।

ব্যাবসায়ী জগলু জানান, আলুর পর্যাপ্ত পরিমাণ স্টক না থাকায় দাম বাড়ছে। তিনি বলেন বিগত দশ বছরে এভাবে আলুর দাম কখনোই বাড়েনি। তবে দাম কমার সম্ভাবনা দেখছেন না তিনি।

শুধু আলু নয় নিত্যপ্রয়োজনীয় পণ্যের তালিকায় সবচেয়ে মূল্যবান পেয়াজের দাম ও সেঞ্চুরি হাকিয়েছে। পুরো শহর ঘুরে দেখা যায় ৯০ টাকা থেকে শুরু করে ১০০ টাকা দামে বিক্রি হচ্ছে প্রতি কেজি পেয়াজ। পনেরো বিশ দিন আগে যেখানে পেয়াজের দাম ছিল ২৮ টাকা থেকে শুরু করে ৩৫ টাকা সেখানে এখন ১০০ টাকায় পৌছে প্রতিকেজির বাজার মূল্য। সাধারণ মানুষের দাবি প্রতিযোগিতা করে বাড়ানো হচ্ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যা তাদের দৈনন্দিন জীবনে প্রভাব ফেলবে।

Back to top button