বড়লেখা

দীর্ঘদিন মাঠে নেই বড়লেখা উপজেলা বিএনপি-জামায়াত!

আশফাক জুনেদ,বড়লেখা:দীর্ঘদিন থেকে মাঠে নেই বড়লেখা উপজেলা বিএনপি ও জামায়াতে ইসলাম।যার ফলে দলের তৃনমূল পর্যায়ে নেমে এসেছে স্থবিরতা। রাজপথ তো দুরের কথা ঘরোয়া পরিবেশেও দৃশ্যমান কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি উপজেলা বিএনপি ও জামায়াতে ইসলামকে। দেশের গুরুত্বপুর্ন সব ইস্যুতে বিভিন্ন এলাকায় প্রতিবাদ সভা কিংবা মানববন্ধন অনুষ্টিত হলেও বড়লেখা উপজেলা বিএনপি ও জামায়াতের কোন কার্যক্রম চোখে পড়েনি।এদিকে, নেতাদের কোনো তৎপরতা না থাকায় নিস্তেজ হয়ে পড়েছে দলটি।

তৃণমূল নেতা-কর্মীদের অভিযোগ,রাজপথের কর্মসূচি পালনের জন্য তারা প্রস্তুত থাকলেও উপজেলা পর্যায়ের নেতাদের কোন সাড়া না মেলায় অনেকটা নিরব থাকতে হচ্ছে তাদের।অনেকে হতাশাও প্রকাশ করছেন।

উপজেলার একাধিক নেতা-কর্মী জানান,রাজপথে নামার জন্য আমরা প্রস্তুত থাকলেও দলের নীতিনির্ধারকদের কারণে আমরা কোন কর্মসূচি পালন করতে পারছি না।উপজেলার নেতাদের নির্দেশের অপেক্ষায় আছি।তারা নির্দেশ প্রদান করলে বা কোন কর্মসূচি গ্রহণ করলে আমরা তা পালন করবো।

এ বিষয়ে বড়লেখা উপজেলা জামায়াতে ইসলামের সাধারণ সম্পাদক ফয়সল আহমদ বলেন, আমাদের সাংগঠনিক কার্যক্রম চলছে।বর্তমানে দেশব্যাপী ধর্ষণ,নারী নির্যাতন, দূর্নীতির বিরুদ্ধে কেন্দ্রীয় ভাবে কোন কর্মসূচি পালন করার নির্দেশ না থাকায় আমরা মাঠ পর্যায়ে কোন কর্মসূচি পালন করতে পারছি না।কেন্দ্রীয় সিদ্ধান্ত আসলে আমরা কর্মসূচি গ্রহণ করবো ইনশাআল্লাহ।

বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সহিদ খান বলেন, করোনাকালে আমরা মানুষের পাশে ছিলাম।মানুষকে সাধ্যমত সহযোগীতা করার চেষ্টা করেছি। করোনার কারণে আমরা আন্দোলন সংগ্রামে মাঠে নামতে পারিনি।এছাড়া কেন্দ্রীয় ভাবে কর্মসূচি গ্রহণ না করায়ও আমরা মাঠ পর্যায়ে কোন কর্মসূচি পালন করতে পারিনি।

Back to top button