বড়লেখা

বড়লেখায় আগুনে পুড়ে প্রবাসীর ঘর ছাই,৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

বড়লেখা প্রতিনিধি: বড়লেখায় ভয়াবহ অগ্নিকান্ডে দুবাই প্রবাসী দুই ভাইয়ের পাকা টিনসেট বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার ভোরে উপজেলারদক্ষিণভাগ উত্তর ইউপির দক্ষিণ মুছেগুল গ্রামে দুবাই প্রবাসী জনাব আলী ও মউর আলীর বাড়িতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে।দমকল বাহিনী ও স্থানীয় লোকজন দীর্ঘ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও এর আগে প্রবাসীদের বসতবাড়ির ৮টি কক্ষপুড়ে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট অথবা গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণেঅগ্নিকান্ডের সুত্রপাত ঘটেছে।

জানা গেছে, দুবাই প্রবাসী জনাব আলী ও মউর আলীর বাড়িতে কোনো পুরুষ লোক না থাকায় তাদের স্ত্রী–সন্তানদের সাথেবড়ভাইয়ের ছেলে মারওয়ান আহমদ বাড়িতে থাকেন। সোমবার মউর আলী স্ত্রী নুরী বেগম নিজের কক্ষগুলো তালা দিয়ে বাবারবাড়ি চলে যান। পরিবারের অন্যান্য সদস্যরা সেহরী খেয়ে ঘুমিয়ে পুড়েন। মারওয়ান আহমদ ফজরের নামাজ পড়তে মসজিদেচলে যান। নামাজ পড়ে তিনি শয়নকক্ষে শুয়ে পড়েন। ভোর সাড়ে ৫টার দিকে আগুনের দাউ দাউ শব্দ শুনে তিনি উঠে পড়েনএবং চাচী ও চাচাতো ভাইবোনদের ডেকে তুলেন। তাদের হাল্লা চিৎকারে প্রতিবেশিরা ও খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলেপৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্ত এরই মধ্যে আগুনে রান্নাঘরসহ ৮টি কক্ষের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মারওয়ান আহমদ জানান, ফজরের নামাজ পড়ে তিনি বিছানায় শুয়ে পড়েন। হঠাৎ গরম অনুভব করেন এবং আগুনে শব্দ শুনেউঠে দেখেন ভয়াবহ আগুন জ্বলছে। তিনি সবাইকে ঘুম থেকে ডেকে তুলেন। কোথা থেকে কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তাবুঝতে পারছেন না। ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘরের ৮টি কক্ষের ফার্নিচার, স্বর্ণালংকার, কাপড়চোপড়, ইলেক্ট্রনিক্স দ্রব্যসামগ্রীসহবিভিন্ন মালামাল পুড়ে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বড়লেখা দমকল বাহিনীর ভারপ্রাপ্ত স্টেশন অফিসার অনুপ কুমার সিংহ জানান, অগ্নিকান্ডের সঠিক কারণ নিশ্চিত হওয়াযায়নি।

Back to top button