কানাইঘাট

কানাইঘাটে যথাযোগ্য ম’র্যাদায় জাতীয় শোক দিবস পালিত

কানাইঘাট প্রতিনিধি- কানাইঘাটে যথাযোগ্য ম’র্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী’ ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে ।

শনিবার (১৫ ই আগষ্ট) উপজে’লা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়। শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় । পরে সকাল ১১টায় উপজে’লা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভায় উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) মোহাম্ম’দ বারিউল করিম খানের সভাপতিত্বে ও উপজে’লা মাধ্যমিক শিক্ষা কর্মক’র্তা তরিকুল ইস’লামের পরিচালনায় প্রধান অ’তিথি’র বক্তব্য রাখেন উপজে’লা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

বিশেষ অ’তিথির বক্তব্য রাখেন সাবেক মেয়র উপজে’লা আওয়ামীলীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইস’লাম, থা’নার অফিসার ইনচার্জ (ভা’রপ্রাপ্ত) শামসুদ্দোহা পিপিএম, কৃষি কর্মক’র্তা তানভীর হায়দার সরকার, উপজে’লা প্রকৌশলী একেএম রিয়াজ মাহমুদ, ডিজিএম পল্লী বিদ্যুৎ মো: শাহীন রেজা ফরাজী, উপজে’লা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজে’লা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, ৬নং সদর ইউপির সাবেক নৌকা প্রতীকের প্রার্থী ও শ্রম বিষয়ক সম্পাদক হোসন আহম’দ, উপজে’লা যুবলীগের আহবায়ক এনামুল হক, সিনিয়র যুগ্ম আহবায়ক মাহবুবুল আম্বিয়া, পৌর ছাত্রলীগের সভাপতি নোমান আহম’দ রোমান ।

আলোচনা সভায় প্রধান অ’তিথির বক্তব্যে মুমিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশকে, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। নিন্দুক আর জাতির শত্রুরা বঙ্গবন্ধুর উচ্চতা এক চুলও খাটো করতে পারেনি, পারবেওনা । বিএনপি-জামাত ‘তারা ১৫ই আগষ্ট মিথ্যা জন্ম’দিন পালনের নামে বঙ্গবন্ধুর খু’নিদের পক্ষে উল্লাস করে । ২১আগষ্ট শেখ হাসিনাকে হ’ত্যাচেষ্টা, আ’গুন দিয়ে মানুষ পোড়ানো, যু’দ্ধপরাধীর বিচার আ’ট’কানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করে আসছে।পরে জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার তাদের হাতে তুলে দেওয়া হয় ।

Back to top button
error: Alert: Content is protected !!