বড়লেখা

বড়লেখায় করোনায় মৃত্যুর মিছিলে আরও এক নারী

নিজস্ব প্রতিবেদক,বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে খয়রুন নেছা (৮০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার (১আগষ্ট) দিবাগত রাত ১১টার দিকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এনিয়ে উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে। রবিবার সকালে বিষয়টি জানিয়েছে বড়লেখা উপজেলা স্বাস্থ্য বিভাগ।

মারা যাওয়া ওই নারীর বাড়ি বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের মুছেগুল গ্রামে। আজ, রোববার সকাল ১০টার দিকে স্বাস্থ্য বিধি মেনে সেচ্ছাসেবী সংগঠন ‘‘টিম ফর কোভিড ডেথ” ও ‘‘কুলাউড়া কোভিড ১৯ লাশ দাফন সেচ্ছাসেবী টিম” যৌথভাবে মৃতদেহের লাশ দাফন সম্পন্ন করেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ ও মৃত নারীর পারিবার সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই নারী হৃদরোগে ভুগছিলেন। গত ১৭ জুলাই স্বজনরা তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে তাঁর করোনা উপসর্গ দেখা দিলে ২৪ জুলাই ওসমানীর পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা হয়। ২৫ জুলাই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেসন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১আগষ্ট) দুপুরে তাঁর মৃত্যু হয়।

রাতেই তাঁর লাশ বড়লেখায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। আজ, রোববার সকাল ১০টার দিকে স্বাস্থ্য বিধি মেনে সেচ্ছাসেবী সংগঠন ‘‘টিম ফর কোভিড ডেথ” ও ‘‘কুলাউড়া কোভিড ১৯ লাশ দাফন সেচ্ছাসেবী টিম” যৌথভাবে মৃতদেহের লাশ দাফন সম্পন্ন করেছে।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস ওই নারীর করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া বিষয়টি নিশ্চিত করে রোববার দুপুরে বলেন,স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফন করা হয়েছে এবং বাড়িটিও লকডাউন করা হয়েছে। এ পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৩জন ।

Back to top button