বড়লেখা

ছেলে মেয়েদের নিয়ে ভালো মতো ঈদ করার ব্যবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী-পরিবেশ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,বড়লেখা-আপনারা যাতে ভাতার টাকা দিয়ে ছেলে মেয়ে নিয়ে ভালো মতো ঈদ করতে পারেন সে ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন।সোমবার (৭ জুলাই) দুপুর ২.৩০ মিনিটের সময় বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নে ১শ ৯৫ জন দরিদ্র অসহায়দের মাঝে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতার কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উপজেলা সমাজসেবা কার্যালয়য়ের উদ্যোগে উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যেমে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরিবেশ মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেন, ‘সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বয়স্ক বিধবা ও প্রতিবন্ধী ভাতা জননেত্রী শেখ হাসিনার সরকার চালু করেছিলো। তারই ধারাবাহিকতায় উত্তর শাহবাজপুরে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতার কার্ড করে দেওয়া হয়েছে।

এসময় ভাতাভোগীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনারা যাতে ভাতার টাকা দিয়ে ছেলে মেয়ে নিয়ে ভালো মতো ঈদ করতে পারেন সে ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। যারা ভাতার কার্ড পেয়েছেন আপনারা ঈদের পূর্বেই ব্যাংক থেকে ভাতা তুলতে পারবেন।

মন্ত্রী আরও বলেন,‘আমার নির্দেশনা ছিলও জেনো উপযুক্ত মানুষই কার্ড পায়।গরিব মানুষকে বাদ দিয়ে অন্য কাউকে কার্ড করে দিলে আমরা তা মেনে নেবো না। এ বিষয়ে ইউএনও সাহেব বলেছেন যাচাই বাছাই করে উপযুক্ত মানুষকে কার্ড দেওয়া হয়েছে।আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আপনারা সঠিক মানুষ বাছাই করে তাদের কার্ড দিয়েছেন’।

আমাদের সরকার,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা ভাইরাসকে মোকাবিলা করার জন্য বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করেছেন।করোনার এই মহামারীর সময় সরকার সাধারণ মানুষকে সাহায্য সহযোগীতা করেছে।এসময় করোনা কালীন সময়ে এলাকায় আসতে না পারায় দুঃখ প্রকাশ করেন মন্ত্রী।

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, সাংবাদিক যারা আছেন তাদের উদ্দেশ্যে বলছি সরকার গরীব মানুষদের স্বার্থে যে কার্যক্রম চালিয়ে যাচ্ছে আপনারা তা লিখবেন।সরকারের পক্ষে আপনাদের কলন জেনো অব্যাহত থাকে।

এসময় মন্ত্রী করোনা নামক এই মহামারী থেকে বাংলাদেশ জেনো দ্রুত মুক্তি লাভ করে সেজন্য উপস্থিত সকলের কাছে দোয়া কামনা করেন।

উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান সেলিম আহমদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ভাতাকার্ড বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান, ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযাদ্ধা আব্দুল খালিক প্রমুখ।

এসময় সকল ইউপি সদস্য, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। এতে ৯৬ জন বয়স্ক, ৬৩ জন বিধবা এবং ৩৯ জন প্রতিবন্ধি ভাতা কার্ড পান।

Back to top button