বড়লেখা

বড়লেখায় প্রবাসী পরিবারের ৫ জনের করোনা শনাক্ত

বড়লেখা প্রতিনিধি – মৌলভীবাজারের বড়লেখায় যুক্তরাষ্ট্র প্রবাসী একই পরিবারের ২ শিশুসহ ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের বাড়ি উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের চান্দগ্রাম এলাকায়।

শনিবার সিলেট ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবের প্রতিবেদনে তাদের করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছে বড়লেখা উপজেলা স্বাস্থ্য বিভাগ। নতুন শনাক্তদের শরীরে করোনার উপসর্গ নেই। তারা নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

জানা গেছে, নতুন শনাক্ত এ ৫ জন উপজেলার চান্দগ্রাম এলাকার যুক্তরাষ্ট্র প্রবাসী একই পরিবারের সদস্য। তারা চলতি বছরের ২৬ জানুয়ারি দেশে আসেন। যুক্তরাষ্ট্রে ফেরত যাওয়ার জন্য সম্প্রতি পরিবারটির ৮ সদস্যের করোনা পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেলের ল্যাবে নমুনা দেন।

শনিবার তাদের ৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদের মধ্যে ২ জন শিশু এবং ৩ জন নারী। তাদের শরীরে করোনার উপসর্গ নেই। তারা নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

ইতিমধ্যেই বাড়িটি লকডাউন করা হয়েছে। এ ছাড়াও পরিবারটি রোববারের একটি ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে যাত্রার কথা ছিল। করোনা পজিটিভ রিপোর্ট আসায় তাদের যাত্রা বাতিল করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস শনিবার বিকালে জানান, নতুন শনাক্ত ৫ জনই একই পরিবারের। তাদের শরীরে উপসর্গ নেই। তাদেরকে হোম আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। বাড়িটিও লকডাউন করা হয়েছে।

Back to top button