কানাইঘাট

সিলেটে ন্যায় সঙ্গত কথা বলায় আলেমকে কুপিয়ে গুরুতর জখম

নিউজ ডেস্ক- কানাইঘাট ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের লামারতালুক গ্রামে গত সোমবার একটি সালিশ বিচারের ন্যায় সঙ্গত কথা বলার কারণে টাইটেল পাশ আলেম ফয়ছল আহমদ (৩০)কে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহতের খবর পাওয়া গেছে।

গুরুতর আহত অবস্থায় মাওলানা ফয়ছল আহমদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অর্থপেডিক্স বিভাগে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকার জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, অনুমান দেড় মাস পূর্বে লামারতালুক গ্রামের আব্দুল মুছব্বিরের ছেলে নছির উদ্দিন ওরফে কনাই (১৫) এবং একই গ্রামের মৃত আব্দুল হান্নানের ছেলে সুহেল আহমদ (১৪) এর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এই দুই কিশোরের হাতাহাতির ঘটনা নিয়ে সে সময় উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে বিষয়টি সামাজিকভাবে নিষ্পত্তি করার জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উদ্যোগ নেন।

সোমবার বিকেল ৪টার দিকে বিষয়টি নিষ্পত্তির জন্য লামারতালুক জামে মসজিদ প্রাঙ্গণে বৈঠক বসে। এতে গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বৈঠকে স্থানীয় সীমারবাজারে কাপড় ব্যবসায়ী লামারতালুক গ্রামের হাজী আব্দুস সালামের ছেলে মাওলানা ফয়ছল আহমদ ন্যায় সঙ্গত কথা বলার কারণে সুহেল আহমদের পক্ষের লোকজন সালিশ শেষে তার উপর ক্ষুব্ধ হয়ে উঠে। একপর্যায়ে সুহেলের চাচা ছালিক আহমদ (৩৫), ইব্রাহিম (৩০), চান মিয়া (২৫), শাকিল আহমদ (২৫), শহিদ আহমদ (২০), ইমরান আহমদ (২১) ও চাচাতো ভাই ফয়ছল আহমদ (২০) এবং সুহেল আহমদ ধারালো ডেগার, দা, চায়নিজ কোড়াল, হাতুড়ি, লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মাওলানা ফয়ছল আহমদের উপর ঝাঁপিয়ে পড়ে।

এসময় হামলাকারীরা মাওলানা ফয়সল আহমদের বাম পায়ের হাটুতে ও হাটুর নিচে ধারালো অস্ত্র দিয়ে একাধিক কোপ দিয়ে গুরুতর আহত করার পাশাপাশি শরীরের বিভিন্ন স্থানে হাতুড়ি ও রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে বলে তার স্বজনরা জানান।

একপর্যায়ে আশপাশ থেকে লোকজন এগিয়ে এসে হামলকারীদের কবল থেকে প্রাণে রক্ষা করেন মাওলানা ফয়সল আহমদকে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্বজনরা দ্রুত সিওমেক হাসপাতালে তাকে নিয়ে যান এবং সেখানে ভর্তি করেন। তার শারীরিক অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এ ঘটনায় আহতের পরিবারের পক্ষ থেকে কানাইঘাট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Back to top button