বড়লেখা

বড়লেখায় করোনা সন্দেহে আরো ৪ জনের নমুনা সংগ্রহ

বড়লেখা- মৌলভীবাজারের বড়লেখায় দুটি ভিন্ন এলাকায় দুইজন করোনা আক্রান্ত রোগী শনাক্তের পর আক্রান্ত সন্দেহে আরো চারজনের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিক্যাল হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। সোমবার (২৭ এপ্রিল) জ্বর সর্দি কাশি আক্রান্ত এ চারজনের নমুনা সংগ্রহ করা হয়। এ নিয়ে বড়লেখায় মোট নমুনা সংগ্রহ ৪৭।

এছাড়াও বড়লেখা পৌর এলাকায় করোনা আক্রান্ত নারীর বাসা লকডাউন করার পর কনট্রাক্ট টের্সিং করা হচ্ছে। সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস সোমবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানাগেছে, বড়লেখায় এ পর্যন্ত ৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১০টি নমুনার প্রতিবেদন হাতে এসেছে। এতে একজন করোনায় আক্রান্ত এবং বাকি নয়জনের নেগিটিভ ।এ নিয়ে বড়লেখায় দুই জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একজন উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের কাসেমনগর এলাকার। সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে তার করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তির পরিবারের সদস্যসহ আশপাশের ১২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এদিকে অপর আক্রান্ত রোগী বড়লেখা পৌর এলাকার বাসিন্দা।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস সোমবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করে জানান, বড়লেখায় এ পর্যন্ত ৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১০টি নমুনার প্রতিবেদন আমাদের হাতে এসেছে। এতে একজন করোনায় আক্রান্ত এবং বাকি নয়জনের নেগিটিভ। এছাড়াও সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালে চিকিৎসাধীন বড়লেখার এক রোগির করোনা শনাক্ত হয় । প্রথম আক্রান্ত ওই ব্যক্তির পরিবারের সদস্যসহ আশপাশের ১২ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে।আক্রান্ত নারী এবং তার স্বামীর নমুনা সংগ্রহ করে আগেই পাঠানো হয়েছিল। উনার স্বামীর করোনা নেগেটিভ এসেছে।

Back to top button