বিয়ানীবাজার সংবাদ

করোনা ঝুকিতে বিয়ানীবাজার, বহিরাগত একই পরিবারের ৫জন সহ ৬জন হোম কোয়ারেন্টাইনে

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারে লকডাউনের মধ্যেও অব্যহত রয়েছে বিভিন্ন জেলা থেকে আসা মানুষের ঢল। এতে করে প্রবাসী অধ্যুশীত এ উপজেলা পড়েছে করোনা ঝুকিতে। কিশোরগঞ্জ থেকে আসা এরকম একই পরিবারের ৫জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছে সেখানকার স্থানীয় প্রশাসন।

জানা যায়, কিশোরগঞ্জের দিনমজুর খলিল আহমদ দির্ঘদিন ধরে পরিবার-পরিজন নিয়ে বসবাস করেন বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের লাউঝারী গ্রামে। মাসখানেক পূর্বে পরিবারের সদস্যদের নিয়ে দেশে গিয়েছিলেন। কিন্তু সম্প্রতি কিশোরগঞ্জে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরিবার নিয়ে বুধবার (২২ এপ্রিল) বিকালে ফের চলে আসেন লাউঝারীতে। বিষয়টি জানতে পেরে স্থানীয় এলাকার কয়েকজন সচেতন যুবক ইউপি চেয়ারম্যানকে মুঠোফোনে অবগত করেন। পরে সন্ধ্যায় কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান এএফএম আবু তাহের ওই ব্যক্তির বাড়িতে গিয়ে তাদেরকে স্বপরিবারে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক শিপার আহমদ পলাশসহ স্থানীয় এলাকার কয়েকজন যুবক।

এ ব্যাপারে কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান এএফএম আবু তাহের জানান, খবর পেয়ে আমি তাদের বাড়িতে যাই। তাৎক্ষণিকভাবে খলিল আহমদ ও তার পরিবারের সদস্যদেরকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি। পাশাপাশি এ বিষয়টি উপজেলা স্বাস্থ্য প্রশাসনকে অবগত করেছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি বিশেষ টিম আগামীকাল বৃহস্পতিবার সকালে এসে তাদের নমুনা সংগ্রহ করে নিয়ে যাবে।

অপরদিকে, বিয়ানীবাজার পৌরসভায় এনজিও ব্যাংক গ্রামীন ব্যাংকের ম্যানেজার শাহাব উদ্দিন করোনা প্রবন এলাকা গাজীপুর থেকে বিয়ানীবাজারে ভাড়া বাসায় অবস্থান করেন। এমন খবর পেয়ে বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুশ শুকুর বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর এবং বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সের একটি প্রতিনিধি দলকে নিয়ে তাকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বলা হয়।

এদিকে, লকডাউনের মধ্যে এরকম অন্য জেলা থেকে মানুষ আসায় আতংকিত হয়ে পড়ছেন বিয়ানীবাজারের সাধারন মানুষ।

Back to top button