বড়লেখা

করোনা প্রতিরোধে নিবেদিত প্রাণ বড়লেখার ইউএনও শামীম আল ইমরান

আশফাক জুনেদ :: বিশ্বব্যাপী মহামারিতে রূপ নেওয়া মরনঘাতি করোনা ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) শামীম আল ইমরানের দায়িত্বশীল কর্মতৎপরতা উপজেলার সর্বমহলে প্রশংসিত হচ্ছে।

এ ভাইরাস সংক্রমন রোধ ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টি, প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট ও উর্দ্ধগতি নিয়ন্ত্রণে বিগত তিন’সপ্তাহ ধরে উপজেলার প্রত্যন্ত এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন নিবেদিত প্রাণ এ ইউএনও।

জানা গেছে, বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে করোনা পরিস্থিতি আতংকে পরিনত হওয়ার সাথে সাথে ইউএনও শামীম আল ইমরান উপজেলার ১০টি ইউনিয়নের সকল হাট-বাজার, গ্রামীন জনগুরুত্বপূর্ণ স্থান ও বিভিন্ন সড়ক-উপসড়কে মাইকিং করে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বার্তা প্রচার শুরু করেন।

এছাড়া গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং হোম কোয়ারেন্টাইন আইন অমান্যকারী ব্যক্তিদের জরিমানা এবং সতর্কতামূলক পদক্ষেপ গ্রহন করেন। উপজেলার বিভিন্ন হাট-বাজার ও স্টেশনে দ্রব্যমূল্যের বৃদ্ধিকারী দোকানদার ও ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে অর্থদন্ডে দন্ডিত করেন ইউএনও শামীম আল ইমরান।

এ সময় তিনি বিদেশ ফেরত ব্যক্তিদের যত্রতত্র ঘোরাফেরা না করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধি না করার কঠোর নিদের্শনা দেন।

এ ব্যাপারে বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ সিরাজ উদ্দিন বলেন,অন্যান্য উপজেলার ইউএনও সাহেবদের মধ্যে শামীম আল ইমরান একজন এক্টিভ মানুষ।করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা জুড়ে উনার কার্যক্রম নিঃসন্দেহ প্রশংসনীয়।

বড়লেখা সরকারি কলেজের বাংলা বিভাগের অধ্যাপক নিয়াজ উদ্দিন বলেন,বর্তমান এই মহামারির সময় বড়লেখা উপজেলার ইউএনও সাহেবের কার্যক্রম গুলা সত্যিই প্রশংসনীয়।বিশেষ করে প্রবাসীদের কোয়ারেন্টাইনে রাখা,দরিদ্র মানুষদের ঘরে ঘরে ত্রান পৌঁছে দেওয়া, দ্রব্যমুল্যের মুল্য নিয়ন্ত্রনে রাখা ইত্যাদি।শামীম আল ইমরান সাহেব বড়লেখাবাসীর জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছেন। এমন নিষ্ঠাবান-কর্মঠ ও মানবিক গুণাবলী সম্পন্ন ইউএনও, তিনি করোনা ভাইরাস পরিস্থিতিতে সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন এবং উপজেলার বিভিন্ন প্রান্তে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা পালনসহ উপজেলার প্রতিটি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে সার্বক্ষণিক খোঁজ খবর ও প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করে যাচ্ছেন।

Back to top button