দেশে আরও একজনের মৃ'ত্যু

করো'না ভাইরাসেআ\'ক্রা\'ন্ত হয়ে দেশে আরও একজনের মৃ'ত্যু হয়েছে। তবে নতুন করে কেউ শনাক্ত হয়নি। এ পর্যন্ত মোটআ\'ক্রা\'ন্ত হয়েছে ৩৯ জন। আর মা'রা গেছেন মোট ৫ জন। সুস্থ হয়েছেন ৭ জন।

বুধবার দুপুরে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করো'না নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে করো'না ভাইরাসআ\'ক্রা\'ন্ত কেউ শনাক্ত হয়নি। তবে একজনের মৃ'ত্যু হয়েছে। মৃ'ত ব্যাক্তি পুরুষ, তার বয়স (৬৫)। তিনি বিভিন্ন রোগেআ\'ক্রা\'ন্ত ছিলেন। গ্রামের একটি হাসপাতালে তিনি চিকিৎসা নিয়েছেন। সেখান থেকে তাকে ঢাকা আনা হয়েছিলো। বুধবার সকালে তার মৃ'ত্যু হয়েছে।

তিনি আরও জানান এ রোগে নতুন কেউ শনাক্ত হয়নি। ফলে এই রোগেআ\'ক্রা\'ন্তর সংখ্যা এখন পর্যন্ত ৩৯জনই আছে। করো'না ভাইরাসে আজ একজনের মৃ'ত্যু সহ মোট ৫জন মা'রা গেছেন। আরআ\'ক্রা\'ন্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ জন।

এ নিয়ে বুধবার দুপুর ১২টা পর্যন্ত সারা'বিশ্বে করো'নাআ\'ক্রা\'ন্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ২২ হাজার ৯১৩ জনে। মৃ'ত্যু হয়েছে ১৮ হাজার ৯০৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ৯ হাজার ১৪৩ জন।

এই মুহূর্তে ভাইরাসটিতেআ\'ক্রা\'ন্ত অবস্থায় আছেন ২ লাখ ৯৪ হাজার ৮৬৫ জন, যাদের মধ্যে গুরুতর অবস্থায় আছেন ১৩ হাজার ৯৫ জন। বাকি ২ লাখ ৮১ হাজার ৭৭০ জনের অবস্থা কিছুটা ভাল। এ পর্যন্ত করো'নায়আ\'ক্রা\'ন্ত ৮৫ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠেছেন। মৃ'ত্যু হয়েছে ১৫ শতাংশের।