বড়লেখায় কুয়েত প্রবাসীর পাসপোর্ট জ'ব্দ, ১০ হাজার টাকা জরিমানা

বড়লেখা প্রতিনিধি : বড়লেখায় হোম কোয়ারেন্টাইন অমান্য করায় খাইরুল ইস'লাম নামে এক কুয়েত প্রবাসীর পাসপোর্ট জ'ব্দ ও ১০ হাজার টাকা জরিমানা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় বড়লেখা উপজে'লা নির্বাহী কর্মক'র্তা ও নির্বাহী হাকিম মো. শামীম আল ইম'রান ভ্রাম্যমান আ'দালত চালিয়ে প্রবাসীকে জরিমানা এবং তার পাসপোর্ট জ'ব্দ করেন।

ভ্রাম্যমান আ'দালত সুত্রে জানা গেছে, বড়লেখা পৌরসভার বারইগ্রামের বাসিন্দা খাইরুল ইস'লাম সম্প্রতি কুয়েত থেকে দেশে আসেন। নিয়ম অনুযায়ী তার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। হাসপাতালের স্বাস্থ্যকর্মী ও পৌরসভার লোকজন তাকে কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য বলেছেন। কিন্তু তিনি তা মানেননি। এই কয়েকদিন বাইরে ঘোরাফেরা করেন। এমন অ'ভিযোগে মঙ্গলবার সন্ধ্যায় উপজে'লা নির্বাহী কর্মক'র্তা ও নির্বাহী হাকিম মো. শামীম আল ইম'রান তার বাড়ি যান। তবে তাকে ঘরে পাওয়া যায়নি। এরপর তাকে বাড়ির লোকজনের মাধ্যমে খবর দিয়ে আনা হয়। পরে কোয়ারেন্টাইন না মানায় তার জরিমানা ও পাসপোর্ট জ'ব্দ করা হয়। বুধবার পর্যন্ত তার কোয়ারেন্টাইনে থাকার কথা। তাকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। অ'পরদিকে এদিন হোম কোয়ারেন্টাইনে থাকা বিভিন্ন এলাকার প্রবাস ফেরতদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন উপজে'লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক'র্তা ডা. রতœদীপ বিশ্বা'স, থা'নার ওসি (ত'দন্ত) রতন দেবনাথ, এসআই প্রভাকর রায়।

ইউএনও ও নির্বাহী হাকিম মো. শামীম আল ইম'রান মঙ্গলবার রাত ৮টায় জানান, ‘হাসপাতালের স্বাস্থ্যকর্মী ও পৌরসভার লোকজন কয়েক বার বাড়ি গিয়ে তাকে হোম কোয়ারেন্টাইন মানার নির্দেশ দেন। কিন্তু তিনি তা অমান্য করেন। গ্রামে ঘোরাফেরা করতেন। এমন অ'ভিযোগ ছিল। মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি গিয়ে তাকে মিলেনি। তাকে বাড়ির বাইরে পাওয়া যায়। হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় তার পাসপোর্ট জ'ব্দ করা হয়। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা করা হয়। হোম কোয়োরেন্টাইনে থাকা অন্য প্রবাসীর বাড়িগুলোও পরিদর্শন করা হয়েছে।’