হবিগঞ্জে বিয়ের পরদিনই নববধূসহ কোয়ারেন্টাইনে ফ্রান্স প্রবাসী

টাইমস ডেস্কঃঃ হবিগঞ্জের লাখাইয়ে দেশে ফেরার ৫ দিনের মা'থায় বিয়ে করে বিপাকে পড়েছেন এক ফ্রান্স প্রবাসী। বিয়ের আসর থেকে সরাসরি ওই যুবককে চলে যেতে হয়েছে হোম কোয়ারেন্টাইনে। পাশাপাশি নববধুকেও কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজে'লা প্রশাসন।

লাখাই উপজে'লা নির্বাহী কর্মক'র্তা (ভারপ্রাপ্ত) সঞ্চিতা কর্মকার জানান গত ১১ মা'র্চ ফ্রান্স থেকে দেশে ফিরেন ওই প্রবাসী। এসময় বাধ্যতামূলক দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তিনি তা লঙ্ঘন করেন। দেশে ফেরার ৫ দিনের মা'থায় সোমবার (১৬ মা'র্চ) তিনি বিয়ে করেন।

মঙ্গলবার বউ ভাতের অনুষ্ঠানের আয়োজন চলছিল বাড়িতে। খবর পেয়ে সেখানে উপস্থিত হন উপজে'লা নির্বাহি কর্মক'র্তাসহ প্রশাসনের লোকজন। এ সময় স্বামী-স্ত্রী' দুজনকেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এ নির্দেশ অমান্য করলে তাদের বি'রুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ইতোমধ্যে ওই প্রবাসীর প্রাথমিকভাবে একটি পরিক্ষা করা হয়েছে। সেখানে করো'নার কোন উপসর্গ পাওয়া যায়নি। তবে স্বামী-স্ত্রী' দুজনকেই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। তাদের সার্বক্ষণিক নজর রাখতে সেখানে একজন স্বাস্থ্যকর্মী রাখা হয়েছে।