তুহিন হ'ত্যা মা'মলায় চাচাত ভাইয়ের ৮ বছরের কারাদ'ণ্ড

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাই উপজে'লায় বহুল আ'লোচিত ৫বছরের শি'শু তুহি কে নৃংশস ভাবে হ'ত্যাকা-ে চাচাতো ভাই শাহরিয়ার আহম'দ(১৭)কে ৮বছরের আ'ট'কাদেশ দিয়েছেন আ'দালত। দ-প্রাপ্ত শাহরিয়ারের বয়স ১৮বছরের নিচে হওয়ায় আ'দালত তাকে ৮বছরের আ'ট'কাদেশ রায় প্রদান করেন।
মঙ্গলবার (১০ মা'র্চ)দুপুরে নারী ও শি'শু নি'র্যাতন দমন ট্রাইব্যুনালের শি'শু আ'দালতে বিচারক মোঃ জাকির হোসেন এ রায় ঘোষণা করেন।

আ'দালত সূত্রে জানা যায়,গত বছরের ১৪অক্টোবর সুনামগঞ্জের দিরাই উপজে'লার কেজাউরা গ্রামে এই হ'ত্যাকা-ের ঘটনা ঘটে। ওই দিন সকালে বাড়ির পাশের একটি গাছের ডালে ঝুলন্ত অবস্থায় তুহিনের লা'শ পাওয়া যায়। এ সময় তুহিনের গলা,দুই কান ও যৌ'নাঙ্গ কা'টা ছিল ও পেটে বিদ্ধ ছিল দুটি ছু'রি। এ ঘটনায় তুহিনের মা মনিরা বেগম বাদী হয়ে ঘটনার পরের দিন অ'জ্ঞাত আ'সামিদের বি'রুদ্ধে দিরাই থা'নায় মা'মলা করেন।
এই মা'মলায় পু'লিশ তুহিনের বাবা আবদুল বাছির (৪০),চাচা নাসির উদ্দিন (৩৫),আবদুল মছব্বির (৪৫)ও জমসেদ আলী (৬০) এবং ১৭বছর বয়সী চাচাতো ভাই শাহরিয়ারকে গ্রে'প্তার করে।

এ ঘটনায় পু'লিশ তুহিন হ'ত্যা মা'মলায় গত ৩০ডিসেম্বর এই পাঁচজনের বি'রুদ্ধে আ'দালতে অ'ভিযোগপত্র দেয়। এরপর আ'দালতে অ'ভিযোগ গঠন হয় ৭জানুয়ারি। তাছাড়া তুহিন হ'ত্যাকা-ে জ'ড়িত বাকি ৪আ'সামির রায় প্রদান করা হবে ১৬মা'র্চ জে'লা দায়রা জজ আ'দালতে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নারী ও শি'শু নি'র্যাতন দমন ট্রাইব্যুনালের শি'শু আ'দালতে পাবলিক প্রসিকিউটর নান্টু রায় বলেন,দ্রুত সময়ে মধ্যে আ'লোচিত তুহিন হ'ত্যার একজনের রায় প্রদান করা হয়েছে। যেহেতু আ'সামির বসয় ১৮বছরের কম তাই আ'দালত তাকে ৮বছরের আ'ট'কাদেশ দেন। বাকি আ'সামিদের রায় ১৬মা'র্চ জে'লা ও দায়রা জজ আ'দালতে প্রদান করা হবে।