ওমান থেকে ইরানে যাওয়ার পথে সুনামগঞ্জের যুবক নি'হত

প্রবাস ডেস্কঃ সড়ক পথে ওমান থেকে ইরান যাওয়ার পথে পু'লিশের গু'লিতে নি'হত হয়েছে ছাতকের রফিকুল ইস'লাম নামের এক যুবক।

গত বৃহস্পতিবার মৃ'ত্যু সংবাদ পায় তার পারিবারের লোকজন। রফিকুল উপজে'লার দক্ষিণ খুরমা ইউনিয়নের মায়েরকুল-নোয়াগাও গ্রামের আতাবুল ইস'লামের পুত্র।

জানা যায়, বছর খানেক আগে নিজের ও তার পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনতে ওমানে পাড়ি জমায় রফিকুল ইস'লাম। প্রায় ৩ মাস পূর্বে ওমানে থাকা বাংলাদেশী সহকর্মীদের সাথে ইরানে যাওয়ার সিদ্ধান্ত নেয় রফিকুল। সড়ক পথে অ'বৈধভাবে ইরানে প্রবেশ করার সময় ইরানী পু'লিশের ধাওয়ার মুখে পড়ে রফিকুল ইস'লামসহ তার সহযাত্রীরা।

এক পর্যায়ে অনুপ্রবেশকারীদের গতিরোধ করতে তাদের লক্ষ্য করে গু'লি চালায় পু'লিশ। এসময় তার সহযাত্রীরা ধ'রা পড়লেও পু'লিশের ছুঁড়া গু'লিতে নি'হত হয় রফিকুল ইস'লাম।

এ ঘটনার ৩ মাস পর সম্প্রতি জে'ল থেকে ছাড়া পায় রফিকুল ইস'লামের সহযাত্রীরা। ওই ৩ মাস রফিকুল ইস'লামের কোন খবর তার পরিবার জানতো না। তার বাবা-মা জানতেন পু'লিশের ধাওয়া খেয়ে ভ'য়ে কোথাও আত্মগো'পনে রয়েছে তাদের সন্তান।

রফিকুল ইস'লামের পিতা আতাবুল ইস'লাম জানান, রফিকুল ইস'লামের সহযাত্রী ইরান জে'ল থেকে মুক্তি পাওয়া মৌলভীবাজারের জনৈক এক যুবক বৃহস্পতিবার মোবাইল ফোনে তার মৃ'ত্যু সংবাদ জানিয়েছে। এদিকে রফিকুল ইস'লামের মৃ'ত্যু সংবাদে তার পরিবারসহ গোটা মায়েরকুল-নোয়াগাঁও গ্রামে বইছে শোকের মাতম।