সিলেটের জকিগঞ্জে ২৫টি তক্ষক উ'দ্ধার ।। খাদিমে অবমুক্ত

টাইমস ডেস্কঃঃ জকিগঞ্জ সীমান্ত থেকে উ'দ্ধার হওয়া ২৫টি তক্ষক সিলেটের খাদিমনগর জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে। বুধবার (৪ মা'র্চ) আ'দালতের নির্দেশে বনবিভাগ এই তক্ষকগুলো অবমুক্ত করে। এর আগে গত ১ ডিসেম্বর জকিগঞ্জের একটি বাড়ি থেকে ২৮টি তক্ষক উ'দ্ধার করে পু'লিশ। উ'দ্ধারের পর পু'লিশ বাদী হয়ে মা'মলা করলে আ'দালত তক্ষকগুলো বনবিভাগের মাধ্যমে জাতীয় উদ্যানে অবমুক্ত করার নির্দেশ দেয়।

বনবিভাগের সিলেটের রেঞ্জার ইস'লাম উদ্দিন জানান, আ'দালতের নির্দেশের প্রেক্ষিতে বুধবার সকালে জকিগঞ্জ থা'না থেকে তক্ষকগুলো নিয়ে আসা হয়। এরপর বিকেলে খাদিম জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়। তিনি বলেন, পু'লিশ ২৮টি তক্ষক উ'দ্ধার করলেও ৩টি মা'রা যায়। ফলে আম'রা আজ ২৫টি অবমুক্ত করেছি।

এ সংক্রান্ত মা'মলার বাদী ও জকিগঞ্জ থা'নার উপ পরিদর্শক (এসআই) পরিতোষ পাল বলেন, গত ১ ডিসেম্বর জকিগঞ্জের মবিনপুরের একটি বাড়ি থেকে তক্ষকগুলো উ'দ্ধার করা হয়। এ সময় বিলাল আহম'দ নামে একজনকে আ'ট'কও করে পু'লিশ। বিলাল তক্ষক বাড়িতে রেখে লালন-পালন করতেন বলে পু'লিশকে জানিয়েছিলেন।

পরে এ ব্যাপারে আ'দালতে মা'মলা করলে গত ১২ ডিসেম্বর আ'দালত তক্ষকগুলো বনবিভাগের মাধ্যমে জাতীয় উদ্যানে অবমুক্তের নির্দেশ দেন।