শাবনুরকে বিয়ে করতে চেয়েছিলেন সালমান, সামিরা রাজী ছিলেন না, যন্ত্র'না থেকে আত্নহ'ত্যা

অম'র নায়ক সালমান শাহকে হ'ত্যার অ'ভিযোগের প্রমাণ পায়নি ত'দন্ত সংস্থা পু'লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। দীর্ঘ ত'দন্তের পর পিবিআই বলছে, পারিবারিক কলহ ও মানসিক যন্ত্র'ণায় আত্মহ'ত্যা করেছেন সালমান শাহ।

সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদর দফতরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় পিবিআই। পিবিআইর মহাপরিচালক বনজ কুমা'র মজুম'দার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

তিনি বলেন, সালমান শাহ র'হস্যজনক মৃ'ত্যুর মা'মলার ত'দন্ত প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে। তাকে হ'ত্যা করা হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি ত'দন্তে। আম'রা সালমানের তখনকারী স্ত্রী' সামিরাসহ স'ন্দেহভাজনদের বক্তব্য নিয়েছি। সবমিলে এটিই প্রতীয়মান হয়েছে যে, পারিবারিক কলহ ও মানসিক যন্ত্র'ণা সইতে না পারায় আত্মহ'ত্যা করেন সালমান শাহ।

উল্লেখ্য, বাংলা সিনেমা'র অম'র নায়ক সালমান শাহ। তার র'হস্যজনক মৃ'ত্যুর ২৩ বছর পেরিয়ে গেছে। দীর্ঘ এই সময়েও সালমান শাহর মৃ'ত্যুর র'হস্য উদ্ঘাটন হয়নি।

এর আগে কয়েক দফা ত'দন্তে সালমানের মৃ'ত্যুকে আত্মহ'ত্যা বলে উল্লেখ করা হলেও তা অদ্যাবধি মেনে নিতে পারেনি তার পরিবার, সুহৃদ ও অগুনতি ভক্ত।

সর্বশেষ ২০১৬ সালের শেষ দিকে পু'লিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নতুন করে ত'দন্তভা'র দেয়া হয়।

সেই ত'দন্তের সূত্র ধরেই সোমবার ত'দন্ত নিয়ে কথা বলেন পিবিআই।

এর আগে গত বছরের ১ সেপ্টেম্বর পিবিআই সালমান শাহর র'হস্যজনক মৃ'ত্যু নিয়ে আ'দালতে মা'মলার ‘ত'দন্ত অগ্রগতি’ প্রতিবেদন দাখিল করে। তবে সেই প্রতিবেদনেও ‘উল্লেখযোগ্য অগ্রগতি’র কোনো তথ্য দেয়নি।