বিয়ানীবাজার সংবাদ

৮ বছর পর বিয়ানীবাজার প্রেসক্লাব নির্বাচন, কি বলছেন প্রার্থী এবং ভোটাররা?

বিয়ানীবাজার টাইমসঃ দীর্ঘ ৮ বছর পর আগামী বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিয়ানীবাজার প্রেসক্লাবের বহুল প্রতিক্ষিত নির্বাচন। নির্বাচনে সভাপতি পদে তিনজন প্রার্থী এবং সাধারন সম্পাদক পদে প্রার্থী হয়েছেন দুইজন।

সভাপতি পদে সদ্য সাবেক সভাপতি শিক্ষক আতাউর রহমান, নাট্য ব্যাক্তিত্ব আব্দুল ওয়াদুদ এবং বিগত কমিটির সহ-সভাপতি সজীব ভট্রাচার্য্য লড়ছেন। সাধারন সম্পাদক পদে লড়ছেন বিগত কমিটির সাধারন সম্পাদক সাপ্তাহিক আগামী প্রজন্ম পত্রিকার সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলাম এবং বিয়ানীবাজার নিউজ২৪ এর সম্পাদক আহমেদ ফয়সাল।

দীর্ঘদিন পর প্রেসক্লাবের নির্বাচন নিয়ে সাংবাদিকপাড়া সরগরম, চলছে প্রচারনা। এবার প্রচারনায় ভিন্নমাত্রা যোগ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটস আপ, মেসেঞ্জার। সচেতন মহল, রাজনীতিবিদদের মধ্যেও প্রেসক্লাব নির্বাচন নিয়ে রয়েছে আলাদা চোখ। সবাই একটি জমজমাট প্রতিদ্বন্ধিতা আশা করছেন। ২০২০-২০২২ সেশনের জন্য নির্বাচিনে ভোটারের সংখ্যা ৩১টি তবে প্রবাসীরা বাদে ২৬জন ভোটাধিকার প্রয়োগ করার কথা। নির্বাচন নিয়ে ভোটরার মুখ না খুললেও সবারই এক কথা নির্বাচিতরা সাংবাদিকদের কল্যানে কাজ করবেন।

নির্বাচনের ব্যাপারে প্রেসক্লাবের সদস্য সাপ্তাহিক নবদ্বীপের নির্বাহি সম্পাদক শাহীন আলম হৃদয় জানান, বাংলাদেশের উপজেলা পর্যায়ের প্রথম প্রেসক্লাব বিয়ানীবাজার, যে প্রেসক্লাবের সদস্য জাতীয় পর্যায়ে সাংবাদিকতা করছেন। আমার আশা থাকবে নির্বাচিতরা সাংবাদিকদের নিরাপত্তা ও কল্যান নিয়ে কাজ করবেন।

প্রেসক্লাবের আরেক সদস্য সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা সম্পাদক সাদেক আহমদ আজাদ বলেন, বিগত ৮ বছর নির্বাচন হয়নি যা অনেকটা অনাকাংঙ্খিত, আশা থাকবে নির্বাচিতরা আগামীতে সময়মত নির্বাচন করে এর গনতান্ত্রিক ধারা অব্যহত রাখবেন।

ভোটারদের দাবীর সাথে মিল রেখে নির্বাচনে আসা দুই সাধারন সম্পাদক প্রার্থীও তাদের নির্বাচনী ওয়াদা দিচ্ছেন ভোটারদের কাছে।

সাধারন সম্পাদক পদপ্রার্থী বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল জানান, তিনি নির্বাচিত হয়ে সাংবাদিকদের কল্যানে প্রথমে প্রেসক্লাবের জন্য অস্থায়ী কার্যালয় এবং পরবর্তীতে স্থায়ী কার্যালয় করার প্রচেষ্টা করবেন যা আগে করা হয়নি। এছাড়া তিনি সাংবাদিকদের কল্যানে সাংবাদিক কল্যান ফান্ড ঘটনে সচেষ্ট হবেন এবং যথাসময়ে প্রেসক্লাবের নির্বাচন দিবেন, পাশাপাশি নবীন সাংবাদিকদের নিয়মিত প্রশিক্ষনের ব্যবস্থা করবেন।

অন্যদিকে আরেক প্রার্থী বর্তমান কমিটির সাধারন সম্পাদক সাপ্তাহিক আগামী প্রজন্মের সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলাম বলেন, দ্বিতীয় মেয়াদে তিনি নির্বাচিত হলে প্রথম একমাসের মধ্যে প্রেসক্লাবের স্থায়ী কার্যালয়ের ব্যবস্থা করবেন। নতুন সাংবাদিকদের মানসম্পন্ন প্রশিক্ষনের ব্যবস্থা করবেন পাশাপাশি ঐক্যবদ্ধভাবে সাংবাদিকদের কল্যানে কাজ করবেন।

প্রায় একই সুরে সভাপতি প্রার্থীরা জানালেন তাদের ইশতেহার।

বর্তমান কমিটির সহ-সভাপতি সভাপতি প্রার্থী সজীব ভট্রাচার্য জানান, তিনি নির্বাচিত হলে কখনই কোনো সিন্ধান্ত একা নিবেন না সদস্যদের মতামতের ভিত্তিতে প্রেসক্লাবের উন্নতিতে কাজ করবেন।

আরেক সভাপতি প্রার্থী নাট্য ব্যাক্তিত্ব আব্দুল ওয়াদুদ বলেন, তিনি নির্বাচিত হলে একমাসের মধ্যে প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয় ও স্থায়ী কার্যালয়ের চেষ্টা করা, নতুন সাংবাদিকদের বছরে একবার কর্মশালা, নির্বাচনে টালবাহানা না করে দুই বছরের মধ্যে প্রেসক্লাবের নির্বাচন নিশ্চিত করা, সিনিয়রদের যথাযথ সম্মাননা এবং সাংবাদিকদের কল্যানে একটি ফান্ড ঘটনে কাজ করবেন।

বর্তমান সভাপতি শিক্ষক আতাউর রহমান জানান, নতুন সংবাদকর্মীদের অগ্রাধিকার দিয়ে তাদের প্রশিক্ষন নিশ্চিত করা, সবার সম্মতিতে প্রেসক্লাবের অস্থায়ী ঠিকানা নিশ্চিত করা, সাংবাদিকদের অধিকার নিশ্চিতে কাজ করে যাবেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মো. আমান উদ্দিন বলেন, ঐতিহ্যবাহি বিয়ানীবাজার প্রেসক্লাব নির্বাচন আগামী ২৪ সেপ্টেম্বর বেলা ৩টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত পৌরশহরের গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর নিচতলায় অনুষ্ঠিত হবে। এরপর ভোটগ্রহণ শেষে ভোট গণনা ও নির্বাচনের ফলপ্রকাশ করা হবে। শেষ পর্যন্ত সকলের সহযোগীতায় তারা সফলভাবে প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন করতে চান।

Back to top button