বড়লেখা

বড়লেখায় মেয়ের অসুস্থতার নাটক সাজিয়ে পিতার ভয়াবহ প্রতারনা

আশফাক জুনেদ,বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় মেয়ের অসুস্থতার মিথ্যে নাটক সাজিয়ে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টায় আব্দুস সালাম নামের এক চানাচুর বিক্রিতাকে আটক করেছে স্থানীয় সচেতন যুবকরা।বুধবার তাকে আটক করে উপজেলার দক্ষিন ভাগ (উত্তর) ইউনিয়নে নিয়ে গেলে সে প্রতারনার বিষয়টি স্বীকার করে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পানিধারের বাসিন্দা চানাচুর বিক্রেতা আব্দুস সালাম।তার আসল বাড়ি কুমিল্লা।সে দীর্ঘ ২০ বছর থেকে বড়লেখা নারী শিক্ষা অনার্স কলেজের সামনে চানাচুর বিক্রি করে আসছে।যার ফলে স্থানীয় অনেকের সাথেই তার পরিচিতি গড়ে উঠে।আর সেই পরিচিতি কাজে লাগিয়ে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার আশ্রয় নেয় সে। নিজের স্কুল পড়ুয়া মেয়ে সাদিয়ার হার্টের ভাল্ব নষ্ট হয়েছে বলে চিকিৎসার আর্থিক সহযোগীতার জন্য কিছুদিন আগে কাঠালতলির স্থানীয় সচেতন যুবকদের শরনাপন্ন হয়।পরে স্থানীয় যুবকরা সহযোগীতা না করলে সে বড়লেখায় এক ব্যবসায়ীরর মাধ্যমে মেয়ের জন্য সাহায্য চেয়ে ফেসবুকে একটি ভিডিও পোষ্ট করায়।বিষয়টি কাঠালতলি এলাকার স্থানীয় মুরব্বিদের নজরে আসলে তারা সচেতন যুবকদের পরামর্শ দেন আব্দুস সালামকে সহযোগীতা করার জন্য।মুরব্বিদের নির্দেশে স্থানীয় যুবক,নাসির উদ্দিন,আব্দুস সাহিদ, মুরাদ আহমদ ও এজে লাভলু তাকে সহযোগীতা করার উদ্যোগ নেন।তারা আব্দুস সালামের মেয়েকে সিলেটে নিয়ে প্রয়োজনীয় সব পরিক্ষা করান।এরপর মঙ্গলবার পরিক্ষার রিপোর্ট আসলে সেখানে জটিল কোন সমস্যা ধরা পড়েনি।

পরে কোন ডাক্তার তাকে তার মেয়ের (সাদিয়া) ভাল্ব নষ্ট হয়েছে জিজ্ঞেস করলে চুপসে যান আব্দুস সালাম।সঠিক কোন জবাব দিতে না পারায় বিষয়টি সন্দেহের সৃষ্টি হয়।এরপর আব্দুস সালামকে নিয়ে যাওয়া হয় স্থানীয় দক্ষিনভাগ (উত্তর) ইউনিয়ন পরিষদে। সেখানে নিয়ে যাওয়ার পর স্থানীয় চেয়ারম্যান এনাম উদ্দিনের সামনে সে প্রতারনার বিষয়টি স্বীকার করে।

এ বিষয়ে দক্ষিনভাগ(উত্তর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনাম উদ্দিন বলেন,আমরা সিলেটে নিয়ে আব্দুস সালামের মেয়ের সব ধরনের পরিক্ষা করে জানতে পারি ওই মেয়ের হার্টের ভাল্ব জনিত কোন সমস্যা নেই।তার সামান্য পেঠে ব্যথা ছিলো।আসলে আব্দুস সালাম প্রতারনার আশ্রয় নিয়ে টাকা সংগ্রহের চেষ্টা করেছিলো।তার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে মামলা হয়েছে।

তিনি আরও বলেন,আপনারা যারা প্রবাসী ও বিত্তশালী আছেন আপনারা আব্দুস সালামের বিকাশ নাম্বারে কোন টাকা দিবেন না।

Back to top button