বড়লেখা

বড়লেখায় মাস্ক ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক,বড়লেখাঃ মৌলভীবাজারের বড়লেখায় মাস্কের ব্যবহার ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান চালানো হয়েছে।শনিবার(২২ নভেম্বর) দুপুরে বড়লেখা পৌরশহরে এই অভিযান চালানো হয়। এসময় মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ৩৮ টি মামলায় ৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান এবং সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা।অভিযানে সহায়তা করেন থানার সেকেন্ড অফিসার এসআই প্রভাকর রায়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শীতকাল আগমনের শুরুতেই কোভিড ১৯ এর দ্বিতীয় ঢেউ এর কারণে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্য বিধি নিশ্চিতে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসকের নির্দেশক্রমে আজ সারা জেলায় এক যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এরই পরিপ্রেক্ষিতে শনিবার দুপুরে বড়লেখা পৌরশহরে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।এসময় মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ৩৮ টি মামলায় ৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন,করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও অন্যান্য স্বাস্থ্য বিধি নিশ্চিতে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে আজ বড়লেখায় অভিযান পরিচালনা করা হয়েছে।এতে ৩৮ টি মামলায় মোট ৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Back to top button