বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে আইপিএল ম্যাচকে কেন্দ্র করে জুয়ার খেলায় মাতছে তরুনরা

মহসিন রনি ঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএল বিশ্বের সবচেয়ে আলোচিত ফ্রেঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট আসর। কোটি টাকার ছড়াছড়ি বিশ্ব সেরা ক্রিকেটার সহ ভারতের নামি-দামি ক্রিকেটারদের নিয়ে প্রতি বছর আয়োজন হয় এই আসর। করোনায় যেখানে বিশ্ব ক্রীড়াঙ্গন স্থবির ছিল সেখানে আইপিএল আয়োজনের সিদ্ধান্তে আনড় ছিল কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় আনুষ্ঠানিকতা শেষে সংযুক্ত আরব আমিরাতে চলছে এবারকার আসর, আর এই আসরকে কেন্দ্র করে বিয়ানীবাজারে অলিতে-গলিতে জুয়া খেলায় মাতছে তরুনরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,বিয়ানীবাজার পৌর শহরের নয়াগ্রাম সহ বাজারে অবস্থিত বেশ কয়েকটি গলিতে প্রতিটি ম্যাচকে কেন্দ্র করে ১০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত বাজি রাখছে তরুনরা। শুধু তরুন নয় তাদের সাথে তাল মেলাচ্ছে অসংখ্য যুবক, এদের মধ্যেই বহিরাগতদের সংখ্যা বেশি। দিনমজুরদের সাথে স্থানীয় অনেক তরুন ও রয়েছেন এই জুয়া খেলায়।

এ সব জুয়া খেলায় দিন দিন সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে যাচ্ছে দিন মজুররা। যার ফলে টাকার খোদায় নানা রকম অপরাধের সাথে তারা সম্পৃক্ত হয়ে যাবে এমনটায় মনে করছেন সচেতন নাগরিকরা।

এ বিষয়ে সুজন (সুশাসনের জন্য নাগরিক) এর সভাপতি এডভোকেট আমান উদ্দিন বলেন, বিয়ানীবাজারের মত একটি এলাকায় এরকম ঘটনা মেনে নেয়া সত্যি দুঃখজনক। জুয়া খেলায় ধর্মীয় এবং রাষ্ট্রীয় ভাবে নিষেধাজ্ঞা রয়েছে যেখানে। যেখানে এরকম খবর পাওয়া যাবে প্রশাসনকে নিয়ে এদের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে হবে, তা না হলে এর প্রবনতা দিন দিন বাড়বে।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায় জানান, এ বিষয়ে তিনি অবগত নয়,তবে জুয়া খেলা অন্যায় তিনি বিয়ানীবাজারের অলিতে-গলিতে হোটেল গুলো পরিদর্শন করবেন এবং নজরদারি বাড়াবেন

Back to top button