বড়লেখা

বড়লেখা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিনের মৃত্যু : শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক :: বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন (৬২) শনিবার দুপুর ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুস জটিলতাসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, আত্মীয়-স্বজনসহ গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার রাত ১১টায় পৌরশহরের পাখিয়ালা ঈদগাহ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। তার মৃত্যুতে বড়লেখার রাজনৈতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

জানা গেছে, উপজেলা আ’লীগের সাধারণ স¤পাদক আনোয়ার উদ্দিন ২৫ আগস্ট হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় পরিবেশ ও বনমন্ত্রী মো. শাহাব উদ্দিনের নির্দেশে ৬ সেপ্টেম্বর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়। শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান।

আনোয়ার উদ্দিন ছাত্রলীগের রাজনীতি দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৭৭-৭৯ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ স¤পাদক এবং ৭৯ সাল থেকে দীর্ঘ সময় ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর দীর্ঘদিন তিনি উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে সাংগঠনিক দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নির্বাচিত হন। দলের দুর্দিন ও বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। রাজনীতির পাশাপাশি বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতিরও দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে আনোয়ার উদ্দিনের সরব স¤পৃক্ততা ছিল।

বিভিন্ন মহলের শোক প্রকাশ : উপজেলা আ’লীগের সাধারণ স¤পাদক শিক্ষানুরাগী আনোয়ার উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন, পরিবেশ ও বনমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, উপজেলা আ’লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, পৌরমেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু আহমদ মো. হামিদুর রহমান শিপলু, বড়লেখা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন প্রমুখ।

Back to top button