বড়লেখা

আজ পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস, বড়লেখায় হতাশ ফুল বিক্রেতারা

নিজস্ব প্রতিবেদক, বড়লেখাঃ  আজ পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস ।একই দিনে বাঙালি পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবস উদযাপন করবে।সারা দেশের ন্যায় মৌলভীবাজারের বড়লেখায়ও দিবস দুটি পালিত হবে। তরুণ তরুনীরা এই দিনটিতে একে অপরের হাত ধরে উন্মুক্ত রাস্তায় বহুদুর হাটা কিংবা উন্মুক্ত মাঠের সবুজ ঘাসে বসে এলোমেলো কিছু ভালোবাসার গল্প শেয়ার করবে। শুধু তরুণ-তরুণী নয়, নানা বয়সের মানুষই ভালোবাসার এই দিনে একসঙ্গে সময় কাটাবেন। এ দিবসগুলোকে ঘিরে থাকে একেক জনের একেক ভাবনা। প্রিয় মানুষের সঙ্গে বিশেষ এই দিনটিকে একটু আলাদা করে কাটাতে চান সবাই। নতুন করে ভালোবাসার মানুষকে ভালোবাসা নিবেদন করেন। আর এই ভালোবাসা নিবদনে সবচেয়ে বেশি যে জিনিসটির প্রয়োজন সেটি হলো ফুল।

তাই পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসে বর্ণিল শোভা বাড়াতে বড়লেখায় ফুল ব্যবসায়ীরা নিয়েছেন ব্যাপক প্রস্তুতি। সারাবছরে ফেব্রুয়ারি মাসে সবেচেয়ে বেশি ফুলের ব্যবসা হয় তাদের। তবে মহামারী করোনার কারণে এবারে তাদের ব্যবসায় ভাটা পড়েছে। কাঙ্খিত ব্যবসা না হওয়ার আশংকা তাদের। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন তারা। এবার পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে (১৪ ফেব্রুয়ারি) কেন্দ্র করে অন্যসময়ের চেয়ে বেশি ফুল বিক্রির টার্গেট নিয়েছিলেন উপজেলার পিসি স্কুল মার্কেটের ফুল ব্যবসায়ীরা। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপে সেই কাঙ্খিত ফুল বিক্রি হবে বলে জানান ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে সামনে রেখে দোকানগুলোর ব্যস্ততা বাড়ে । তবে এবার মহামারী করোনার কারণে তেমন একটা ব্যবসা হবে না বলেও জানান তারা।

জুসি পুষ্পালয়ের মালিক এম এ রহিম জানান, যে দিনটির জন্য তরুণ-তরুণীরা থাকেন অপেক্ষায় সেটি হলো ভালোবাসা দিবস। এ দিবসে একে অপরকে ফুল দিয়ে ভালোবাসা নিবেদন করে। এই দিনে ফুল বিক্রি কিছুটা বাড়ে। তবে এবারের পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস এক সাথে হওয়ায় আমাদের ফুল বিক্রি বেশি হবে বলে আশা করেছিলাম। কিন্তু করোনার কারণে আমরা আশাহত।

জুনেদ ইভেন্ট ম্যানেজমেন্ট এর মালিক জুনেদ আহমদ বলেন, করোনার কারণে তেমন একটা ফুল বিক্রি হবে না। তাই এবার আমি দোকানে ফুল তুলিনি।

প্রসঙ্গত, বাংলা বর্ষপঞ্জিতে সংশোধনের কারণে এখন থেকে বাংলা ফাল্গুন মাসের প্রথম দিন ও ভালোবাসা দিবস একইদিনে পড়বে। এতোদিন ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখে ফাল্গুন মাসের প্রথম দিন পালিত হতো, আর ১৪ ফেব্রুয়ারি বিশ্বজুড়ে পালন করা হয় ভালোবাসা দিবস। তবে এখন থেকে দুটি দিবসই বাংলাদেশে একই দিনে পড়বে।

Back to top button