হবিগঞ্জ

হবিগঞ্জে বিপুল পরিমাণ পাখিসহ ধ’রা খেল ৪ শিকারি

নিউজ ডেস্ক-হবিগঞ্জের নবীগঞ্জ উপজে’লার ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজার থেকে বিপুল পরিমাণ অ’তিথি পাখিসহ ৪ পাখি শিকারিকে আ’ট’ক করেছে র‌্যা’­ব-৯।মঙ্গলবার দুপুরে র‌্যা’­ব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান জাকির নেতৃত্বে অ’ভিযান চালিয়ে তাদেরকে আ’ট’ক করা হয়। পরে ভ্রাম্যমাণ আ’দালতের মাধ্যমে নির্বাহী ম্যাজেস্ট্রেট সুমাইয়া মমিন আ’ট’কদের ৩০ হাজার টাকা জ’রিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদ’ণ্ড দেন।

দ’ণ্ডাদেশপ্রাপ্তরা হলো, নবীগঞ্জ উপজে’লার দেবপাড়া গ্রামের মোস্তফা মিয়ার ছে’লে ছায়েদ মিয়া, তার সহোদর সাজ্জাদ মিয়া, পূর্ব দেবপাড়া গ্রামের সমছু মিয়ার ছে’লে কাওছার মিয়া, একই গ্রামের নুরুল ইস’লামের ছে’লে নজরুল ইস’লাম।

র‌্যা’­ব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি জানান, গো’পন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চালিয়ে ৪ শিকারিকে আ’ট’ক করা হয়েছে। এ সময় বক, বালি হাঁস, ওয়াকসহ অ’তিথি পাখি উ’দ্ধার করা হয়। এগুলো পরে অবমুক্ত করা হয়।

তিনি আরো জানান, পাখি শিকারিরা হাওর থেকে এ সব অ’তিথি পাখি শিকার করে ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ে আসে। তারপর বিভিন্ন গাড়ি থামিয়ে ক্রেতার কাছে এই পাখি বিক্রি করে।

Back to top button
error: Alert: Content is protected !!