সিলেট

সিলেটে আসলেন আরও ১৪৩ লন্ডনী

টাইমস ডেস্কঃ গেল কিছুদিন ধরেই যু’ক্তরাজ্য থেকে একের পর এক প্রবাসী দেশে ফিরছেন। যাদের সিংহভাগই সিলেট অঞ্চলের বাসিন্দা। দেশে ফেরা যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রেখে এরপর বাড়িতে যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে। কয়েকদিনে প্রায় পাঁচশ লন্ডনী দেশে ফিরলেও তাদের কারো মধ্যেই করো’নাভাই’রাসের অস্ত্বিত্ব মেলেনি।

কিন্তু গত ২১ জানুয়ারি আসা ১৫৭ লন্ডনীর মধ্যে ২৮ জন করো’নাক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। কাল রবিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পু’লিশের অ’তিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের। তিনি জানান, আ’ক্রান্ত প্রবাসীদের খাদিমপাড়াস্থ ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতা’লে ভর্তি করা হয়েছে।

এই দুঃসংবাদের মধ্যেই আজ সোমবার আরও ১৪৩ জন যু’ক্তরাজ্য প্রবাসী সিলেটে এসেছেন।

জানা গেছে, বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি আজ সোমবার দুপুর সোয়া ১২টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ফ্লাইটে আসা সিলেটের ১৪৩ জন যাত্রীকে সে’নাবাহিনী ও পু’লিশের তত্ত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য নেওয়া হয় হোটেলে।

সরকারের নতুন সিদ্ধান্ত অনুসারে, এসব প্রবাসী ৭ দিন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন।

মহানগর পু’লিশের অ’তিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, সোমবার আসা প্রবাসীদের মধ্যে ২৯ জনকে হোটেল ব্রিটানিয়ায়, ৪৪ জনকে হোটেল অনুরাগে, ২০ জনকে হোটেল নূরজাহানে, ৩৬ জনকে হোটেল হলি গেইটে, ৮ জনকে হোটেল হলি সাইডে ও ৬ জনকে লা রোজে রাখা হয়েছে।

Back to top button
error: Alert: Content is protected !!