সিলেট

রায়হান হ’ত্যাকা’ন্ড: কোন গ্রে’প্তার নেই এখনও, ক্ষুব্ধ সিলেটবাসী

নিউজ ডেস্ক- প্রায় সাপ্তাহ দিন হতে চলেছে বন্দরবাজার পু’লিশ ফাঁড়িতে নি’র্মম নি’র্যা’তনে রায়হান আহম’দের মৃ’ত্যু হয়। অথচ এই হ’ত্যাকা’ন্ডের সাথে জ’ড়িতদের কাউকে এখন পর্যন্ত পু’লিশ গ্রে’ফতার না করায় ক্ষুব্ধ সিলেটবাসী।
এই নাক্ক্যারজনক গঠনার প্রতিবাদে চলছে সিলেট জুড়ে আ’ন্দোলন । অব্যহতভাবে চলছে মিছিল,মানববন্ধন এবং বি’ক্ষোভ সমাবেশ। দিন দিন এই আ’ন্দোলন দানা বাঁধছে সিলেটে।

এমসি কলেজ ছাত্রবাসে ছাত্রলীগের কয়েকজন সদস্য গৃহবধুকে তোলে নিয়ে গণধ’’ র্ষ’ ণ করার পর পু’লিশের ভূমিকা অ’ত্যন্ত সন্তোষজনক ছিলো। পু’লিশ দ্রুত একে একে সকল অ’ভিযু’ক্তদের আ’ট’ক করে।তবে মেট্রোপলিটন পু’লিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেছেন, আকবর ছাড়া রায়হান হ’ত্যার ঘটনায় সাময়িক বরখাস্ত ও প্রত্যাহার হওয়া সকল পু’লিশ সদস্যরা মেট্রোপলিটন পু’লিশের হেফাযতে রয়েছে। ঘটনার পর পালিয়ে গেছে এস আই আকবর হোসেন ভূঁইয়া।

তিনি বলেন , এসআই আকবর যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে এ জন্য সকল সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। মা’মলা ত’দন্তকারী পিবিআই চাইলে যে কোনো সময় এদেরকে তাদের হাতে তুলে দেয়া হবে।

সিলেটের সাধারণ মানুষ এসআই আকবরসহ সকল অ’প’রাধীদের দ্রুত গ্রে’ফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানিয়েছেন।

প্রসঙ্গত,গত রবিবার রাতে নগরীর কাস্টঘর থেকে বন্দরবাজার ফাঁড়ি পু’লিশের একটি দল রায়হানকে আ’ট’ক করে নিয়ে এসে অমানুষিক নি’র্যা’তন করে। রায়হানের হাত-পায়ের নখ উপড়ে ফেলা হয়। হাঁটুর নিচে পায়ে নি’র্মম নি’র্যা’তন করা হয়। হাত এবং আঙুল থেঁতলে দেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে তারা তাকে ওসমানী হাসপাতা’লে নিয়ে যায়, সেখানে যাবার কিছুক্ষণ পর রায়হান মৃ’ত্যুকোলে ঢলে পড়েন।

দৈনিকসিলেটডট’কম

Back to top button
error: Alert: Content is protected !!