সিলেট

রায়হানের হ’ত্যাকারীদের পক্ষেও ল’ড়বেন না সিলেটের আইনজীবীরা!

টাইমস ডেস্কঃ এমসি কলেজের ছাত্রাবাসে তরুণীকে ধ’’ র্ষ’ ণকারীদের পক্ষে আ’দালতে দাঁড়াননি সিলেটের কোনো আইনজীবী। এবার পু’লিশ ফাঁড়িতে নি’র্যা’তনে নি’হত রায়হান আহম’দের হ’ত্যাকারীদের পক্ষেও না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের আইনজীবীরা।

এছাড়া এই হ’ত্যা মা’মলায় রায়হানের পরিবারকে সর্বাত্মক আইনি সহায়তা দেবেন বলে জানিয়েছেন সিলেট জে’লা আইনজীবী সমিতি।

১৬ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় নগরীর আখালিয়া এলাকার নেহারিপাড়াস্থ নি’হত রায়হানের বাসায় অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সিলেট জে’লা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুল হক সেলিম এ কথা জানান।

এসময় জে’লা আইনজীবী সমিতির নির্বাহী পরিষদের অন্যান্য কর্মক’র্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মানবাধিকার ব্যুরো (বিএইচআরবি) সিলেট বিভাগীয় সভাপতি, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও লেখক-গবেষক মুহাম্ম’দ ফয়জুর রাহমান, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি ও বিএইচআরবি সিলেট জে’লা সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী এবং আইনজীবী-সাংবাদিক মুহাম্ম’দ তাজ উদ্দিনের যৌথ প্রচেষ্টায় শুক্রবারের এ মতবিনিময় সভা’র আয়োজন করা হয়।

মুহাম্ম’দ তাজ উদ্দিনের উপস্থাপনায় মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কাম’রান। নি’হত রায়হানের পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন সমাজসেবী শওকত আলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী, সিনিয়র আইনজীবী ও ব্লাস্ট’র সিলেট বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী এবং সিলেট ল’ কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সৈয়দ মহসিন আহম’দ এডভোকেট।

জে’লা আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র সাংবাদিক মুহাম্ম’দ ফয়জুর রাহমান।

উল্লেখ্য, পু’লিশি হেফাজতে রায়হান হ’ত্যার ন্যায়বিচার নিশ্চিত করতে এবং হ’ত্যাকা’ন্ডের সাথে সংশ্লিষ্টদের পক্ষে সিলেটের কোনো আইনজীবী কর্তৃক আইনি সহায়তা না দেয়ার অনুরোধ জানিয়ে বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সিলেট বিভাগীয় সভাপতি এবং জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সভাপতির পক্ষ থেকে সিলেট জে’লা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে গত ১৫ অক্টোবর লিখিত অনুরোধ জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যার রায়হানের বাড়িতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Back to top button
error: Alert: Content is protected !!