আন্তর্জাতিক

যু ক্তরাষ্ট্রের নির্বাচন ব্যবস্থায় ত্রুটি রয়েছে : পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, মা র্কিন যু ক্তরাষ্ট্রের নির্বাচনি ব্যবস্থায় ত্রুটি থাকার কারণে দেশটিতে চলমান সংকট সৃষ্টি হয়েছে। তিনি ‘রাশিয়া-১’ টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে আরো বলেছেন, আ মেরিকার নির্বাচনী ব্যবস্থায় যে সমস্যা রয়েছে তা এখন মা র্কিন কর্মক র্তাদের কাছে স্পষ্ট।

তিনি এই ত্রুটি সংশোধন করার জন্য আ মেরিকার সরকার ও জনগণের প্রতি আহ্বান জানান। রুশ প্রেসিডেন্ট বলেন, এবারের নির্বাচনের বৈধতা নিয়ে যে প্রশ্ন উত্থাপিত হয়েছে তার সমাধান করার দায়িত্ব মা র্কিন জনগণের।

পুতিন এমন সময় এ বক্তব্য দিলেন যখন গত ৩ নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বিজয়ী হলেও রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা ম্প নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছেন।
আ মেরিকার গণমাধ্যমগুলোতে প্রকাশিত খবর অনুযায়ী, সাম্প্রতিক প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন ৩০৬ টি ইলেকটোরাল ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কিন্তু ট্রা ম্প এখনো পরাজয় মেনে নেননি বরং ক্ষমতাসীন প্রেসিডেন্ট থাকা অবস্থায় ব্যাপকভাবে নির্বাচনে কারচুপির অ ভিযোগ করে যাচ্ছেন। সূত্র : পার্সটুডে।

Back to top button
error: Alert: Content is protected !!