প্রবাস

ব্রিটেনের প্রথম বাঙালি এমপি রুশনারাকে হ'ত্যার হু'মকি দিয়ে ২৯০ টি ম্যাসেজ বাঙালি যুবকের

ব্রিটেনের প্রথম বাঙালি এমপি রুশনারা আলীর অফিস উড়িয়ে দেয়া ও হ'ত্যার হু'মকি প্রদানের অ'ভিযোগ ওঠেছে হোসেন শাহ নামের এক যুবকের বি'রুদ্ধে। রুশানারাকে হু'মকি ও গালি দিয়ে ২৯০ টি ম্যাসেজ দেয়ার অ'ভিযোগে ওই যুবকের বি'রুদ্ধে বিচারের শুনানি শুরু হয়েছে।

নিজের নির্বাচনী আসন বেথনাল গ্রীন এন্ড বোতে এক বাঙালি যুবকের অনবরত হয়রানী এবং হ'ত্যার হু'মকির মুখে প্রায় ১৮ মাস অজানা শ'ঙ্কা এবং ভ'য়ের মধ্যে সময় পার করেছেন লেবার পার্টির সিনিয়র এমপি রুশানারা আলী। মাইল এন্ডের এক বাঙালি ট্যাক্সট ম্যাসেজ এবং ইমেইলে এমপি রুশানারা আলীকে প্রয়াত লেবার এমপি জৌ কক্স স্টাইলে হ'ত্যা, পেট্টল দিয়ে কেমব্রিজ হীথ রোডে সার্জারি উড়িয়ে দেওয়ার হু'মকিসহ এমপি রুশানারা আলীকে নিগার, মু'সলিম বিরোধী ইস'রায়েলের এজেন্ট এবং ভিলেন ইত্যাদি শব্দ ব্যবহার করে ট্যাক্সট ম্যাসেজ পাঠানো হয়।

অব্যাহত হু'মকির মুখে ভীত হয়ে সার্জারি পাল্টামেন্টের স্থা'নান্তর করতে বাধ্য হন তিনি। বুধবার, কোর্টের শোনানিতে এসব তথ্য জানানো হয়েছে।

কোর্ট জানিয়েছে, হোসাইন শাহ নামে ৪১ বছর বয়সী এই যুবক বেথনালগ্রীনের বাসিন্দা। হাউসিং সমস্যা নিয়ে প্রথমে এমপি রুশানারা আলীর সার্জারিতে গিয়েছিলেন। এরপর ২০১৮ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত ২৯০টি ট্যাক্সট ম্যাসেজে এসব হু'মকি দিয়েছেন হোসাইন শাহ। কোর্টে আইনজীবি ফিলিপ ম্যাকঘি জানিয়েছেন, শাহ ম্যাসেজ পাঠিয়েছেন এমপি রুশানারা আলীর ভাইকেও। অ'তীতে কোনো এক সময় তারা এক সাথে কাজ করেছেন। এই সূত্রে তারা কিছুটা হয়তো পূর্ব পরিচিত। ভাইকে পাঠানো বার্তায় শাহ বলেছেন, জৌ কক্স স্টাইলে এমপি রুশানারা আলীকে কিছু করার জন্যে তার অফিসে একটি হ্যান্ড(গান) নিয়ে গিয়েছিলেন।

কোর্টের শোনানাতি আরো বলা হয়েছে, অন্য একটি ট্যাক্সট ম্যাসেজে শাহ পেট্টল দিয়ে টেরোরিষ্ট স্টাইলে এমপি রুশানারা আলীর অফিস উড়িয়ে দেবার হু'মকি দেন।

অব্যাহত এসব হু'মকিতে ভীত হয়ে পড়েছিলেন এমপি রুশানারা আলী। সব সময় মনের মধ্যে অজানা ভ'য় নিয়ে চলাফেরা করতে হত। ভীত হয়ে সার্জারি নিয়ে ওয়েস্টমিনষ্টারে পার হয়ে যান তিনি।

২০১৯ সালের ডিসেম্বরে স্ট'কার হোসাইন শাহকে গ্রে'প্তারের সময় তার ঘর থেকে দুটি আইপ্যাড এবং একটি ল্যাপটপ উ'দ্ধার করে পু'লিশ।

এদিকে কোর্টে নিজের অ'পকর্মের জন্যে দুঃখ প্রকাশ করে বর্ণবাদী এবং ধ'র্মীয় দৃষ্টিকোন থেকে এমপি রুশানারা আলীকে হ'ত্যা, হয়রানী এবং অফিস উড়িয়ে দেওয়ার কথাও স্বীকার করেছেন হোসাইন শাহ। কোর্ট তাকে দোষি সাব্যস্ত করেছে এবং আগামী শুক্রবার তার সাজার মেয়াদ ঘোষণা করবেন বিচারক।

Back to top button
error: Alert: Content is protected !!