বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার পৌর শহরে রাস্তার পাশে ভ্যান ও দিয়ে ফুটপাত দখল, যানজট চরমে

মহসিন রনি: বিয়ানীবাজার পৌর শহরে রাস্তার পাশে আবারও অস্থায়ী ভাবে গড়ে উঠতে শুরু করেছে ফুটপাত দখল। সন্ধ্যার পর থেকেই সারিবদ্ধ ভাবে ভ্যান দিয়ে প্রতিযোগিতা করে যার যার জায়গা দখল করেন হকাররা। কয়দিন আগে প্রধান সড়ক থেকে বিয়ানীবাজার পৌরসভা কিচেন মা’র্কে’টে মাছ ও সবজি বাজার স্থা’নান্তর করা হয়েছে৷ তবে সেই নির্দেশনা ব্যাবসায়ীরা মানলেও হকাররা মানতে নারাজ। সারিবদ্ধভাবে ভ্যানগাড়ি দিয়ে ফুটপাত দখলের প্রতিযোগিতায় প্রতিদিন যানজটের সাথে নতুন করে ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

এ সব ভ্যানগাড়ির মধ্যে সবজি থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় পণ্য সহ চানা পিয়াজির অস্থায়ী দোকান গড়ে উঠেছে। এসব খোলা খাবারের মান নিয়েও প্রশ্ন রয়েছে।

রায়হান নামের এক পথচারী জানান, রাস্তার পাশে যে অবশিষ্ট ফুটপাত চলাচলের জন্য সেখানে অস্থায়ী ভ্যানের কারনে চলা চলে ব্যাঘাত ঘটছে প্রতিনিয়ত। সেই সাথে যেখানে সেখানে পার্কিংয়ের ফলে যানজট সহ যেকোনো সময় দুর্ঘ’টনা ঘটতে পারি।  সুফিয়ান নামের আরেক পথচারি জানান, যানজটের কারনে মধ্য বিয়ানীবাজার প্রায়ই তার চোখের সামনে ছোট ছোট দুর্ঘ’টনা ঘটে। সেদিন রিকশা ও ভ্যানের মুখোমুখি সং’ঘর্ষে একজন পড়ে গিয়ে আ’হত হোন।

এদিকে অ’বৈধ ফুটপাতের বিষয়ে অ’ভিযোগ রয়েছে স্থানীয় কিচেন মা’র্কে’টের ব্যাবসায়ীদের।করিম নামের এক সবজি বিক্রেতা জানান, কিচেন মা’র্কে’টে পৌরসভা’র নির্দেশনা মেনে তারা আসলে এখনো ভ্যানে করে অনেক হকার তাদের ব্যাবসা চালিয়ে যাচ্ছেন যার ফলে কিচেন মা’র্কে’টে ক্রেতারা আসতে চাননা।

এ বিষয়ে বিয়ানীবাজার পৌরসভা’র প্যানেল মেয়র ছয়ফুল আলম ঝুনু জানান, পৌরসভা প্রায়ই এসব অ’বৈধ ভ্যান উচ্ছেদে অ’ভিযান চালায়। অ’ভিযানের পর তারা আবারও সেই জায়গায় এসে বসেন। মেয়র প্রবাস থেকে দেশে ফিরলে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

অ’বৈধ ফুটপাত স্থায়ীভাবে উচ্ছেদ হলে যানজট নিরসন সহ বিয়ানীবাজার পৌর শহর ফিরে পাবে নতুন রূপ এমনটা দাবি স্থানীয়দের।

Back to top button
error: Alert: Content is protected !!