বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ২৪ ঘন্টায় পেঁয়াজের দাম দ্বিগুন!

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজারে ২৪ ঘন্টা আগেও পেঁয়াজের খুচরা দাম ছিলো ৪০-৪৫টাকা, ২৪ ঘন্টার ব্যবধানে প্রায় দ্বিগুন দাম ৭৫-৮০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিয়ানীবাজার পৌরশহরের মুদি দোকানগুলোতে ঘুরে এ চিত্র দেখা গেছে। ভা'রত থেকে পেঁয়াজ আম'দানি বন্ধের খবরে পেঁয়াজের দাম বেড়েছে বলে জানাচ্ছিলেন বিক্রেতারা। তবে ক্রেতাদের অ'ভিযোগ নিজেরাই আম'দানি বন্ধের খবরে আগে থেকে রাখা পেঁয়াজের দাম অ'নৈতিকভাবে বাড়িয়েছেন ব্যবসায়ীরা।

বিয়ানীবাজার পৌরশহরের ব্যবসায়ী সাইফ উদ্দিন বলেন, ভা'রত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় আড়ৎদাররা পেঁয়াজের মুল্য বৃদ্ধি করেছেন।যার ফলে আম'রা বেশি দামে পেঁয়াজ ক্রয় করতে হচ্ছে এবং বেশি দামে বিক্রয় করতে হচ্ছে।

বিয়ানীবাজার পৌর শহরের এক পাইকারি পেঁয়াজ বিক্রেতা জানান,ভা'রতে দাম বাড়ায় আম'রা জায়গা থেকে পেঁয়াজ বেশি দামে ক্রয় করতে হচ্ছে। আর যার প্রভাব পড়েছে খুচরা বাজারে।

অন্যদিকে পেঁয়াজ কিনতে আসা ক্রেতা মোশতাক আহম'দ জানান, কাল থেকে প্রায় দ্বিগুন দামে পেঁয়াজ বিক্রি করছেন বিক্রেতারা। আম'দানি বন্ধের খবরে রাতারাতি দাম বাড়ানোকে তার কাছে অ'নৈতিক মনে হচ্ছে। তিনি পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Back to top button